মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪

কবিরহাট সরকারি কলেজ আশ্রয় কেন্দ্রে ফ্রি চিকিৎসা ক্যাম্পে ৩ শতাধিক রোগীকে চিকিৎসা ও ঔষধ বিতরণ  করে এসকাডো

( নোয়াখালী প্রতিনিধি )

নোয়াখালীর কবিরহাট সরকারি কলেজে আশ্রয় কেন্দ্রে চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। এসকাডো ইয়্যুথ ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের উদ্যোগে আয়োজিত এই ক্যাম্পে প্রায় ৩ শতাধিক নারী, পুরুষ ও শিশু চিকিৎসা সেবা গ্রহণ করেছেন।

(৩ সেপ্টেম্বর) মঙ্গলবার বিকেল তিনটা থেকে এই ক্যাম্পিং অনুষ্ঠিত হয়েছে।  এ ক্যাম্পের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়। চিকিৎসকরা বিভিন্ন রোগের পরীক্ষা-নিরীক্ষা করেন এবং প্রয়োজনীয় ওষুধ বিতরণ করেন। বিশেষ করে আশ্রয়কেন্দ্রে থাকা মানুষের জন্য এই উদ্যোগটি ছিল খুবই প্রয়োজনীয়।

স্থানীয়রা জানান, এই ধরনের চিকিৎসা ক্যাম্প তাদের জীবনের মান উন্নয়নে সহায়তা করছে। এসকাডো ইয়্যুথ ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের পক্ষ থেকে জানানো হয় যে, তারা ভবিষ্যতেও এ ধরনের মানবিক কার্যক্রম চালিয়ে যাবে।

এ সময় ক্যাম্পিং কোম্পানীগঞ্জ প্যারামেডিকেল ইনস্টিটিউটের চেয়ারম্যান সাংবাদিক আবদুল্লাহ আল মামুন,   বি ডাক্তার ইমাম উদ্দিন, আবুল কাশেম, জহিরুল হক, এসময় ক্যাম্পিং সহযোগিতায় ছিলেন কবিরহাট সরকারি কলেজের

প্রভাষক ও  রোভার স্কাউট গ্রুপের আর. এস. এল. মহিম চন্দ্র দাস,  প্রভাষক ও পিইউও,  বিএনসিসি প্লাটুন, মোহাম্মদ সফিকুল ইসলাম (সাজু) ও সাংবাদিক মোহাম্মদ শহীদ সহ কবিরহাট কলেজের সকল স্কাউট সদস্য।

এ কার্যক্রমের ফলে স্থানীয় জনগণ এই প্রতিষ্ঠানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং আরও এমন উদ্যোগের প্রত্যাশা ব্যক্ত করেন।

স্থানীয় এলাকাবাসী জানায় এ সংগঠনটি  যুব উন্নয়নের অধিদপ্তরের  রেজিস্ট্রেশন নিয়ে দীর্ঘদিননঘরে  যুব উন্নয়ন মূলক  কাজ করিতে সব সময় দেখা যায় মাঠে। এবং সকল যুবকদের নিয়ে অসহায় মানুষদের পাশে থেকে  শুনামের সাথে কাজ করতে দেখা যায়। যেকোনো দুর্যোগ মুহূর্তে মাঠে নেমে পড়ে স্বেচ্ছাসেবী হয়ে কাজ করতে।

সংগঠনের চেয়ারম্যান আবদুল্লাহ আল মামুন  জানান  এ সংগঠনটি ব্যানারে একদল স্বেচ্ছাসেবী পল্লী  চিকিৎসক,  ডি. এম.এফ ও ডি. এম. এ  ডাক্তার দিয়ে  সেবা প্রদান করে আসছে সব সময়। এবছর বন্যা কবলিত কোম্পানীগঞ্জ কবিরাহাটে বিভিন্ন আশ্রয় কেন্দ্র  প্রায় ৫ হাজার অসহায় পানিবন্দীদের  চিকিৎসা ও ঔষধ প্রদান করা হয়েছে। করোনা কালীন সময়েও মৃত্যুর ঝুঁকি নিয়ে মানুষের দুয়ারে দুয়ার সেবা প্রদান করেছি । ভবিষ্যতেও যুব সমাজের উন্নয়নে নতুন নতুন প্রকল্প বাস্তবায়ন করবো।   সকলের সহযোগিতা ও দোয়া কামনা করি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdnews@gmail.com ঠিকানায়।

সর্বশেষ