মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪

বশেমুরবিপ্রবি সাংবাদিক হৃদয়ের স্থায়ী বহিষ্কার ও সাংবাদিক ফোরামের নিষিদ্ধের দাবি শিক্ষার্থীদের 

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ-

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) সাংবাদিক ফোরামের সভাপতি হৃদয় সরকারের স্থায়ী বহিষ্কার ও সাংবাদিক ফোরামকে নিষিদ্ধ করার দাবিতে সাধারণ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে লিখিত আবেদন করেছেন।

আজ মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুপুর ১ টায় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কাছে এই আবেদন জমা দেন। আবেদনে শিক্ষার্থীরা উল্লেখ করেন, “সাংবাদিক ফোরামের সভাপতি হৃদয় সরকার চলমান বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় আন্দোলনকারী শিক্ষার্থীদের বিভিন্ন গোপন তথ্য, নামের তালিকা, এবং শিক্ষার্থীদের বিভিন্ন ফেসবুক পোস্ট ও মন্তব্যের স্ক্রিনশট প্রশাসন ও গোয়েন্দা সংস্থার কাছে সরবরাহ করেছেন। শিক্ষার্থীরা অভিযোগ করেন, এই তথ্য সরবরাহ শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য হুমকি স্বরূপ ছিল।

আন্দোলনের সংগঠকরা বলেন, “শিক্ষার্থীদের ব্যক্তিগত তথ্য ও আন্দোলনের গোপন তথ্য আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেওয়া বিশ্বাসঘাতকতার শামিল। আমরা এর সঠিক তদন্ত ও শাস্তি দাবি করছি। এছাড়াও সাংবাদিক ফরাম নামের এই সংগঠন বিভিন্ন সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী নিয়ে বিভিন্ন সময় গুজব ছড়িয়ে অবাঞ্ছিত হয়েছিল। তাই এমন সংগঠন যা বিশ্ববিদ্যালয়ের পরিবারের বিরুদ্ধে তাকে অতিবিলম্বে নিষিদ্ধ ঘোষণা করা হোক।”

শিক্ষার্থীরা আরও উল্লেখ করেন যে, ৫ তারিখের পরিবর্তিত পরিস্থিতির কারণে আন্দোলনকারী শিক্ষার্থীদের তেমন কোনো ক্ষতি হয়নি। তবুও, তারা হৃদয় সরকারের স্থায়ী বহিষ্কার এবং সাংবাদিক ফোরামকে নিষিদ্ধ করার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন।

এই বিষয়ে প্রক্টর ড.মো:কামরুজ্জামান বলেন,” আবেদনপত্রটি রেজিস্ট্রার দপ্তরে ফরওয়ার্ড করে দিয়েছি। এটা শৃঙ্খলা বোর্ডের সিদ্ধান্ত নিতে হবে।”

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdnews@gmail.com ঠিকানায়।

Exit mobile version