গাইবান্ধা প্রতিনিধি,

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক জমি দখলের অভিযোগ,গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার রাখাল বুরুজ ইউনিয়নের পার-সোনাইডাঙ্গা মৌজার ২৫ শতাংশ জমি,আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক জমি দখল করে বোরোধান লাগানোর অভিযোগ উঠেছে গোলজার গং প্রতিপক্ষের বিরুদ্ধে ।

২ আগস্ট বিকাল আনুমানিক ৫ ঘটিকার সময় রাখালবুরুজ ইউনিয়নের পার-সোনাইডাঙ্গা গ্রামে আবাদি জমি দখলের ঘটনা ঘটে। এ ঘটনায় দু’পক্ষের মধ্যে প্রতিনিয়ত দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজমান রয়েছে।

জানাযায়,পাশের বাড়ির সাথে দীর্ঘদিন ধরে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিল,সালিশ বৈঠক করেও তা সুরাহা হয়নি।

এরপর আদালতে মামলা দায়ের করেন ভুক্তভোগী। ঘটনাটি উপজেলার রাখাল বুরুজ ইউনিয়নের পার-সোনাইডাঙ্গা গ্রামে,পরে নিরুপায় হয়ে মো: আ: রশিদ সরকার বাদি হয়ে বিজ্ঞ অতিরিক্ত গাইবান্ধা জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে পার-সোনাইডাঙ্গা গ্রামের কাশেম আলীর ছেলে

১। তজব্বর(৪৫) সহ ,১০জনকে আসামি করে আদালতে মামলা দায়ের করেন, তারা হলেন একই গ্রামের ২।তোজাম্মেল(৪০),৩। আলামিন (২৭),৪। আলম মিস্ত্রি (৪৫),দুদু মিস্ত্রি (৫০),আশরাফুল(২৭),মমিনুল ইসলাম(১৯), রেজাউল করিম (২০), মোছা মিনি বেগম(৩৫), মোছা রানু বেগম (২৫), মোছা মোস্তফা বেগম(৪০), কে বিবাদী করে একটি পিটিশন মামলা দায়ের করেন। যাহার মামলা নং-৫১৫/২৩ইং।

সেখানে উল্লেখ্য করেন মো: আ: রশিদ সরকার পৈত্রিক ওয়ারিশ ও খরিদ সূত্রে মালিক হয়ে শান্তিপূর্ণ ভাবে ভোগ-দখল করে চাষাবাদ করে আসছেন। বর্তমানে বাড়িতে কোন লোকজন না থাকার সুযোগে বিবাদীরা আ: রশিদ সরকারের প্রায় ৩৬ শতাংশ জমির মধ্যে জোর করে ২৫ শতাংশ জমি দখলে নেওয়ার পায়তারা করছে এবং বিভিন্ন ভাবে হুমকি প্রদর্শন করছেন।

তবে,এবিষয়ে বিবাদীর সাথে কথা বলার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি,

অতিরিক্ত গাইবান্ধা জেলা ম্যাজিষ্ট্রেটের আদালত ১৪৫ ধারায় বিবাদীকে সকল প্রকার জমিতে ফসল বন্ধ রাখতে নোটিশ প্রদান করে গোবিন্দগঞ্জ থানাকে আদেশ দেন। কিন্তু বিবাদীগন আদালতের আদেশ না মেনে জোরপূর্বক জমিতে বোরোধান লাগিয়ে দখলের চেষ্টা অব্যহ্ত রেখেছেন। এ ঘটনায় আ: রশিদ সরকার বাদি হয়ে গোবিন্দগঞ্জ থানায় অভিযোগ দায়ের করে।

থানার অভিযোগ সূত্রে জানা যায়,মামলার বাদি আ:রশিদ সরকার বলেন,আদালতের নিষেধাজ্ঞা থাকার পরেও আমাদের জমিতে বিবাদীরা দলবদ্ধ হয়ে জমিতে বোরোধান লাগিয়ে বাড়িতে মহিলাদের অকথ্য ভাষায় বাড়ির সামনে গালিগালাজ করে।

এমতাবস্থায় আমার বোন নিষেধ করলে বিবাদী ১নং আসামির হুকুমে তাকে এলোপাথারী মারপিট করে ও বাড়ি ঘরে হামলা চালিয়ে ভিতরে ডুকে সিন্ধুক ভেঙে ৭ লক্ষ টাকাও স্বর্ণালংকার চুরি করে বলে থানার অভিযোগ সূত্রে জানা যায়। বর্তমানে আমাদের পরিবারের সকল সদস্য নিরাপত্তা হিনতায় ভুকছি ।

Share.
Leave A Reply

Exit mobile version