বকশীগঞ্জ প্রতিনিধিঃ রাহিন হোসেন রায়হান।

জামালপুরের বকশীগঞ্জে নিলক্ষিয়া ইউনিয়নের জানকিপুর মহরবন গ্রামে জায়গা জমি নিয়ে পূর্ব শত্রুতার জেরে মধ্যযুগীয় কায়দায় ফসলি ধান ক্ষেতের চারা উঠিয়ে নষ্ট করে জোরপূর্বক জমি জবর দখল করার অভিযোগ উঠেছে।

২৮শে আগস্ট (বুধবার) আনুমানিক সকাল আটটার সময় দীর্ঘদিন যাবত জায়গা জমির পূর্ব শত্রুতার জেরে মাঠের ফসলি জমি থেকে ধান গাছ উঠিয়ে নিয়ে যায় দুর্বৃত্তরা।

অভিযোগকারী ভক্তভোগী মোঃ মোস্তফা (২২) থেকে জানা যায়, অভিযুক্ত মোঃ জালাল মিয়া (৫৫) এলাকায় প্রভাবশালী ব্যক্তি হওয়ায় দীর্ঘদিন যাবত জায়গা জমি জোরপূর্বক দখল করে, আওয়ামী কিছু নেতার সহযোগিতায় এলাকায় বিভিন্ন প্রকার অত্যাচার জুলুম করে আসছিল এবং আমার জায়গার উপরে একটি ঘর তৈরি করে তা নিজ দখলে রেখেছে সেটা বারণ করলে আমাকে মামলার ভয় দেখিয়ে মেরে ফেলার হুমকি দেয়।

পরবর্তীতে ভুক্তভোগী নিজের নিরাপত্তার স্বার্থে একজনকে আসামি করে বকশীগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন। এলাকাবাসীর সূত্রে জানা যায়, অভিযুক্ত মোঃ জালাল মিয়া অন্যর জমিতে জোরপূর্বক ঘর করে রয়েছে এবং আরো জমি দখলের পায়তারা করছেন এর একটা সুস্ট তদন্ত হওয়া প্রয়োজন যাতে এলাকায় কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে।

এ বিষয়ে নিলক্ষিয়া ইউপি সদস্য মোঃ আশরাফুল জানান, ঘটনাটি নিয়ে অনেকবার বিচার সালিশ হয়েছে কিন্তু উভয়পক্ষ সমাধানে না আশায় এটার সুষ্ঠু বিচার করা সম্ভব হয়নি। বকশীগঞ্জ থানার সাথে যোগাযোগ করলে এ এস আই সাইদুর বলেন, উক্ত বিষয়টির ব্যাপারে আমরা অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Share.
Leave A Reply

Exit mobile version