নিজস্ব প্রতিবেদক: ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় শ্যামগঞ্জ বাজারের কলেজ গেইটের বিপরীতে রায় মার্কেটে এক ভয়াবহ অগ্নিকান্ডে ১৫টি ব্যবসা প্রতিষ্ঠান ভস্মিভূত হয়েছে। এতে ক্ষয়ক্ষতির পরিমান প্রায় দেড় কোটি টাকা বলে জানায় ব্যবসায়ীরা। খবর পেয়ে পূর্বধলা ও গৌরীপুর ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিভানোর কাজ শুরু করে। ততক্ষনে আগুনের লেলিহান শিখায় ১৫টি দোকানের মালামাল সব শেষ হয়ে যায়। 
শুক্রবার (২৩ আগস্ট) ভোর রাত সাড়ে ৩টার দিকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিল আহমেদ, পূর্বধলা উপজেলার দায়িত্বে থাকা সেনাবাহিনীর সদস্যরা ও গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। 
প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী সূত্রে জানা যায়, ভোর রাত সাড়ে ৩টার সময় লতিফের চায়ের দোকান থেকে বিদ্যুতের শর্ট সার্র্কিট থেকে আগুনের সুত্রপাত বলে ধারনা করা হচ্ছে। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা পাশের কামরুলের ইলেট্রনিক্স দোকান, অজিতের ইত্যাদি লাইব্রেরী, মানিকের স্যানিট্যারি দোকান, কালা চাঁনের গ্যাসের চুলার দোকান, কাঞ্চনের মনোহারি দোকান, চন্দনের সেলুন, দিলীপ মোদকের কাপড়ের দোকান, নয়নের ফ্ল্যাক্সিলোডের দোকান, অজিতের সেলুন, লতিফের চায়ের দোকান, মোস্তফা মিয়ার ওর্য়াকসপ, প্রবীরের ইলেকট্রনিক্স দোকান, বাচ্ছু মিয়ার গ্যাসের দোকান, আসাদ মিয়ার মটর মিস্ত্রির দোকান, জামালের ফটোস্টোট দোকানসহ প্রায় ১৫টি দোকান ভুস্মিভূত হয়।
ক্ষতিগ্রস্থ ইত্যাদি লাইব্রেরীর মালিক অজিত দাস জানান, আমি রাত ১১টার দিকে দোকন বন্ধ করে বাড়ি চলে যাই।  ভোর রাত পৌনে ৪টায় সংবাদ পাই দোকানে আগুন লেগেছে। তরিঘরি করে দোকানে এসে দেখি আগুনে আমার দোকানসহ প্রায় ১৫টি দোকান সম্পূর্ণ পুড়ে গেছে। কোন মালামাল উদ্ধার করতে পারি নাই। আমার প্রায় ৩০-৪০ লক্ষ টাকার ক্ষতি সাধিত হয়েছে। আমার এখন পথে বসে থাকা ছাড়া আর কিছু করার দেখছি না। 
পূর্বধলা ফায়ার সার্ভিসের ইউনিট প্রধান মো. সাইফুল ইসলাম জানান, বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে। ক্ষয়ক্ষতির পরিমান তদন্ত সাপেক্ষে বলা যাবে। 
মার্কেটের দোকান মালিক তিলক রায় জানান, গভীর রাতে আগুন কিভাবে লেগেছে বলা যাচ্ছে না। এরআগে দুই-তিন মাস আগেও এ মার্কেটের উল্টো দিকে আগুন লেগে আমাদের মার্কেটের ৮টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়। পূর্বের এ ঘটনায় আমি গৌরীপুর থানায় একটি অভিযোগ দায়ের করেছি। এর তিন-চার মাস পর একই মার্কেটের অপর দিকে আবার অগ্নিকান্ডের ঘটনা ঘটলো।
Share.
Leave A Reply

Exit mobile version