সুনামগঞ্জ প্রতিনিধিঃ

সুনামগঞ্জের তাহিরপুরে স্থানীয় এলাকাবাসী ও সাধারণ জনতার চাপের মুখে বিআইডব্লিউটিএ এর টুল আদায় বন্ধ রয়েছে। এলাকাবাসীর দাবি বিআইডব্লিউটিএ’র নামে নদীতে টুল আদায় অবৈধ। তবে টুল আদায়ের বৈধ কাগজপত্র আছে বলে দাবি করেন ইজারাদার রতন মিয়া।

জানা যায়, ১৪৩১ বাংলা সনে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) সুনামগঞ্জ নদী বন্দর নিয়ন্ত্রণাধীন বড়ছড়া ডাম্পের বাজার হতে মাইয়াজুরী মৌজা হয়ে সুলেমানপুর পর্যন্ত টুল আদায়ের সর্বোচ্চ দরদাতা হিসেবে ইজারাপ্রাপ্ত হয়েছিলেন মেসার্স সোহাগ এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মো. রতন মিয়া।

ছাত্র আন্দোলনের তোপের মুখে পড়ে শেখ হাসিনা সরকার পতনের পর থেকে স্থানীয় এলাকাবাসী ও সাধারণ জনতা টুল আদায়ে নিষেধাজ্ঞা দেয়। এরপর থেকে টুল আদায় বন্ধ রয়েছে বলে জানাগেছে।

মঙ্গলবার (২০ আগষ্ট) সকালে ইজারাদার রতন মিয়া জানান, শেখ হাসিনা সরকার পতন হওয়ার পর গত ৬আগস্ট থেকে আমার ইজারাপ্রপ্ত বৈধ ঘাটে টুল আদায় করতে পারছেনা আমার লোকজন। স্থানীয় এলাকাবাসী ও সাধারণ জনতা আমার ঘাট অবৈধ দাবি করে টুল আদায়ে নিষেধাজ্ঞা দিয়েছে।

তবে আমার কাছে বিআইডব্লিউটিএ’ কর্তৃক ইজারাপ্রপ্ত হওয়ার বৈধ কাগজপত্র আছে। আমি বৈধ ভাবে সরকারী নিয়মে টুল আদায় করে আসছিলাম। এবিষয়ে তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার মহোদয়কে অবগত করেছি।

তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার সালমা পারভিন বলেন, বিআইডব্লিউটি’এর বৈধ ইজারাপ্রাপ্ত রতন মিয়া। তারা সরকারী নিয়মে টুল আদায় করতে পারবে। তবে বর্তমান পরিস্থিতি বিবেচনায় তাদের টুল আদায় না করতে বলা হয়েছে।

Share.
Leave A Reply

Exit mobile version