সালুটিকর ডিগ্রি কলেজের অধ্যক্ষ শাকির উদ্দিন এবং সভাপতি এস কামরুল হাসান আমিরুলের পদত্যাগের দাবিতে শিক্ষার্থী ও এলাকা বাসী ৪৮ ঘন্টার আল্টিমেটাম দিয়েছেন।

সোমবার (১২ আগস্ট) সিলেটের গোয়াইনঘাট উপজেলার সালুটিকর ডিগ্রি কলেজের অধ্যক্ষ শাকির উদ্দিন এবং গভর্নিং বডির সভাপতি এস কামরুল হাসান আমিরুলের পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল ও মতবিনিময় সমাবেশ করেছে বৈষমযবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে ছাত্র জনতা ও এলাকা বাসী।

দুপুর ১২ ঘটিকায় বিক্ষোভ মিছিল করে পদত্যাগের দাবি জানান তারা। শিক্ষার্থীরা গত ১৮ জুলাই কোটা বিরোধী আন্দোলনের সমর্থনে সালুটিকর কলেজে জমায়েত হলে অধ্যক্ষ শাকির উদ্দিন ও সভাপতি আমিরুলের নেতৃত্বে আওয়ামী লীগ ও ছাত্রলীগ দেশীয় অস্রসহ শিক্ষার্থীদের উপর হামলা চালায়।

শিক্ষার্থীরা বলেন, সৈরাচারী সরকারের রাজনীতির সঙ্গে জড়িত নেতাদের ছত্রছায়ায় কলেজ দূর্নীতির আখড়ায় পরিনত হয়েছে। যে সকল শিক্ষার্থীরা এই যৌক্তিক আন্দোলনে আহত হয়েছেন তাদের কারোই খুজ নেননি অধ্যক্ষ কিংবা গভর্নিং বডির সভাপতি।

বৈষম্য বিরুধীআন্দোলনের অন্যতম সমন্বয়ক রেজা বলেন, শিক্ষার মান খারাপ হওয়ার জন্য এই দূর্নীতিবাজ অধ্যক্ষ দায়ী, সে সৈরাচারীদের সাথে হাত মিলিয়ে ২০১৩ সাল থেকে ২০২৪ সাল পর্যন্ত প্রায় ২ কোটি টাকা লুটে পুটে খেয়েছেন। ইতিপূর্বে বিভিন্ন সময়ে তার বিরুদ্ধে অভিযোগ হলেও আওয়ামী সন্ত্রাসীদের ছত্রছায়ায় তাকে কিছুই করা যায় নি। তিনি দলীয় প্রভাব খাটিয়ে অনেক শিক্ষকদের লাঞ্চিত করে কলেজ থেকে বের করে দিয়েছেন। আমরা ৪৮ ঘন্টার আল্টিমেটাম দিয়েছি তিনি সেচ্ছায় পদত্যাগ না করলে আমরা কঠোর আন্দোলনের ডাক দিবো।

সমাবেশে উপস্থিত ছিলেন সাবেক ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম, বিএনপি নেতা জামাল উদ্দিন, বিশিষ্ট মুরব্বী আব্দুস সোবহান, হান্নান মিয়া, হাজী আতাউর রহমান, মানিক মিয়া, সাবেক মেম্বার আজির উদ্দীন, ফকির মিয়া, লেচু মিয়া, লাখের আহমদ প্রমুখ।

Share.
Leave A Reply

Exit mobile version