দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি –

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন চলাকালে প্রাণ হারানো সকল শহীদদের স্মরণে নেত্রকোনার দুর্গাপুরে শহিদ মিনারে মোমবাতি জ্বালিয়ে স্মরণ ও হত্যার সুষ্ঠু বিচার চেয়েছেন শিক্ষার্থীরা।

রবিবার (১১ আগস্ট) সন্ধ্যা ৭টায় দুর্গাপুর শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে বৈষম্য বিরোধী আন্দোলনের শিক্ষার্থীরা এ কর্মসূচি করেন।

এর আগে সকালে শহিদ মিনার পরিষ্কার,স্কুল তদারকি,হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার সরেজমিনে ঘুরে তদারকি করেন তাঁরা। সারাদিন এ-সব কার্যক্রম শেষে শিক্ষার্থীরা একত্রিত হয়ে সন্ধ্যায় শহিদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন করেন।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী রাতুল খান রুদ্র বলেন,বৈষম্য বিরোধী কোটা আন্দোলনে আমার বন্ধু উমর ফারুক শহিদ হয়েছে। এছাড়াও সারাদেশে আমাদের অনেক ভাই শহিদ হয়েছেন। তাদের সকলের স্মরণে আজকের এই মোমবাতি প্রজ্জ্বলন। তাদের জন্য আমরা দোয়া মাহফিলের আয়োজনও করবো এবং আমাদের ভাইদের হত্যার সুষ্ঠু বিচারের দাবি জানাচ্ছি।

শিক্ষার্থী মোঃ রিয়াদ হাসান বলেন,আমাদের তরুণ সমাজ তাদের রক্তের বিনিময়ে সরকারের পতন ঘটিয়ে দেশকে স্বাধীন করেছে। যেখানে আজ সবাই বাক স্বাধীনতা ফিরে পেয়েছে। দেশের আপামর জনতা আমাদের উপর আস্থা রেখেছেন। আমরা তরুণরা জনকল্যাণমুখী কাজ করে তাদের আস্থার উপযুক্ত প্রতিদান দিবো ইনশাআল্লাহ।

শিক্ষার্থী মো. আলিফ বলেন,আমাদের শান্তিপূর্ণ আন্দোলনে গুলি চালিয়ে নির্বিচারে আমার ভাইদের হত্যা করা হয়েছে। এ হত্যাকাণ্ডে জড়িতদের বিচার করতে হবে। আব্দুল মোমেন বলেন,যে ভাইরা প্রাণ দিয়েছেন তারা আমাদের মাঝে সারাজীবন বেঁচে থাকবেন।

অপর শিক্ষার্থী ফারদু জাহান দিশারী বলেন,আন্দোলনে শহীদের রক্তের বিনিময়ে দেশ স্বাধীন হয়েছে সেসব শহীদ ভাইদের শ্রদ্ধাভরে স্মরণে আমাদের এই কর্মসূচী।

Share.
Leave A Reply

Exit mobile version