মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪

পুলিশ ব্রিফিংয়ের সামনে থেকে সাংবাদিককে তুলে নেওয়ার চেষ্টা ছাত্রলীগ কর্মীর

ববি প্রতিনিধি

বরিশাল বিশ্ববিদ্যালয়ে পুলিশ ব্রিফিংয়ের সামনে থেকে এক সাংবাদিককে তুলে নেওয়ার চেষ্টা করে ছাত্রলীগকর্মী আবুল খায়ের আরাফাত ওরফে একে আরাফাত। এসময় এ সাংবাদিককে টেনে হিঁচড়ে হেনস্তা করার ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (১লা আগস্ট) সকাল এগারোটায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে পুলিশ ব্রিফিং দেওয়ার সময় এ ঘটনা ঘটে। বিশ্ববিদ্যালয়ের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের পূর্বঘোষিত কর্মসূচি ‘রিমেম্বারিং আওয়ার হিরোস’ পালনের আগেই সমন্বয়ক সুজয় বিশ্বাস শুভসহ বারো জনকে আটক করার বিষয়ে গনমাধ্যমকে ব্রিফিং দিচ্ছিলেন বরিশাল বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান মুকুল।

এ বিষয়ে বরিশাল বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান মুকুল বলেন, বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে সংবাদিকদের সাথে কথা বলার সময় পাশ থেকে একজনকে টেনে নিয়ে যাচ্ছিলো, আমি দেখে ছেলেটিকে নিরাপদ স্থানে চলে যেতে সহযোগিতা করি। ছেলেটি তখন আমাকে বলে ও সাংবাদিক।

ভূক্তভোগী ঐ সাংবাদিকের নাম মো মাসুদ রানা। তিনি দেশের একটি অনলাইন গনমাধ্যমে ‘ঢাকা টাইমস ‘ এ বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন।

মাসুদ রানা দেশরূপান্তরকে বলেন ,আমি পেশাগত দায়িত্ব পালনে ভিডিও নিচ্ছিলাম। ঠিক ঐ সময় ছাত্রলীগ কর্মী এ কে আরাফাত আমাকে পিছন থেকে টেনে হিঁচড়ে পাশে নিয়ে যাওয়ার চেষ্টা করে এবং আমার কাজে বাধা দেয়। এসময় হাতে খামছি দিয়ে ধরার ফলে হাতে আঘাত পাই ও রক্ত বের হয়। তাৎক্ষণিক ঐখানে উপস্থিত পুলিশের দৃষ্টি আকর্ষণ করলে ঐ সময় পুলিশ তার হাত থেকে ছাড়িয়ে আমাকে ঐ স্থান ত্যাগ করতে সহযোগিতা করেন।

এ বিষয়ে একটি ভিডিও দেশরূপান্তরের প্রতিনিধির হাতে এসেছে। ভিডিওতে আরাফাতকে দেখা যায়নি। তবে তার কথা স্পষ্ট শোনা গেছে । সেখানে আরাফাত কে বলেত শোনা যায়, তুই ভার্সিটির না। এদিকে আয়। এসময় সাংবাদিক পরিচয় দিলেও আরাফাত তাকে বলে, তুই তো ভার্সিটির। তুই এদিকে আয়। সাংবাদিক কাজ শেষ করার কথা বললে আরাফাত বলে, তোরে কাজ করতে দিমু কিন্তু তুই আগে এদিকে আয়।

জানতে চাইলে আবুল খায়ের আরাফাত বলেন, আমি কোন সাংবাদিক লাঞ্চিত করিনি। ঐ ছেলেটা আমার ক্যাম্পাসের ছোট ভাই তাই ডেকে কথা বলতে চাচ্ছিলাম।

এ বিষয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড মো বদরুজ্জামান ভূঁইয়া বলেন, সাংবাদিক যারাই আছে এবং আমাদের প্রিয় শিক্ষার্থীদের কেউ কোনো রকমের হয়রানি, হেনস্তা করলে তার বিরুদ্ধে আমরা যথাযথ ব্যবস্থা নিবো। কোনো অপরাধীকে আমরা প্রশ্রয় দেবো না। তিনি আরও বলেন, এই ব্যাপারে আমাদের কাছে যদি কোন অভিযোগ আসে তাহলে আমরা যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdnews@gmail.com ঠিকানায়।

সর্বশেষ