ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার দপদপিয়া ইউনিয়নের দক্ষিণ দুধারিয়া এলাকায় একটি মসজিদের নির্মাণকাজে বাধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে স্থানীয় ইউপি সদস্য সাইফুল ইসলাম আকনের বিরুদ্ধে।

এলাকাবাসী ও মসজিদ কমিটি সূত্রে জানা গেছে, ১৯৪৮ সালে দক্ষিণ দুধারিয়া মোল্লা বাড়ি জামে মসজিদ নির্মাণ করা হয় ।ওই এলাকার মোজাম্মেল হক মোল্লা তার বাড়ি সামনেই স্কুল নির্মাণের জন্য ৪০ শতাংশ জমি দেন এবং মসজিদের জন্য ২৮ শতাংশ জমি ওয়াক্ফ করেন। বর্তমানে আলাদা দাগে জমিতে মসজিদ নির্মাণকাজ শুরু করলে স্থানীয় ইউপি সদস্য সাইফুল ইসলাম আকন আদলতে এম পি ২৯৭/২০২৪(নলছিটি) একটি মামলা করে কাজ বন্ধ করে দেন।

মসজিদ কমিটির সভাপতি মোঃ মনিরুজ্জামান হাওলাদার, সাধারন সম্পাদক মোঃ বাবুল খান, স্থানীয় বাসিন্দা মুনছুর আলী হাওলাদার, সিদ্দিকুর রহমান, মোহন হাওলাদার, আইউব আলী হাওলাদার বলেন, সাইফুল ইসলাম আকন (মেম্বার) গোপনে স্কুলের পকেট কমিটি করে সভাপতি নির্বাচিত হয়েছেন যা ছাত্র-ছাত্রীদের অভিভাবক, দাতা পরিবার ও এলাকাবাসী কেউ জানেনা কমিটি কি ভাবে হলো । আর এই কমিটির বিষয়ে জানতে চাইলে এবং উপজেলা চেয়ারম্যান বরাবর পকেট কমিটির বিরুদ্ধে আবেদন করিলে। তিনি মসজিদ নির্মাণ কাজ বন্ধ করতে নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ দিলে তিনি সহকারী কমিশনারকে বিষয়টি দেখতে বলেন। সে সার্ভেয়ার ও কানুনগো তদন্তে পাঠান। তারা এসে মাপ দিয়ে দেখেন মসজিদ ৭৯৬ দাগে নির্মান হইতেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার মসজিদের কাজ করার জন্য নির্দেশ দেন । সেটিকে অমান্য করে ঝালকাঠি আদালতে একটি মামলা করে কাজ বন্ধ করে দেন। স্কুলের জমি হলো বিএস ৭৯৫ দাগে ৪০ শতাংশ আর মসজিদের জন্য ৭৯৪ দাগে ২ শতাংশ জমি রয়েছে ।বর্তমানে ৭৯৬ দাগে মসজিদের কাজ শুরু করেছে যা মোজাম্মেল মোল্লার মালিকানা জমি। স্কুলের জমি সম্পূর্ণ আলাদা। তিনমাস ধরে কাজ বন্ধ করে দেওয়ায় সিমেন্ট, বালু, রড, খোয়া নষ্ট হয়ে যাচ্ছে। আমরা দ্রুত সমাধান চাই।

এ বিষয়ে ইউপি সদস্য সাইফুল ইসলাম আকন
বলেন, তিনি মসজিদের কাজে বাধা দেননি। যে জায়গার কাজ বন্ধ করা হয়েছে সেটি স্কুলের জায়গা।আর সেখানে মসজিদ করা হলে খেলার মাঠ থাকে না। বাচ্চাদের খেলার মাঠের প্রয়োজন আছে।

মসজিদ কমিটির দাতা সদস্য অ্যাডভোকেট শামিম হোসেন বলেন, স্কুল ও মসজিদের প্রতিষ্ঠাতা ও জমি দাতা আমার বাবা মোজাম্মেল হক মোল্লা।স্কুলে দাতা সদস্য ছাত্রছাত্রীদের অভিভাবক ও এলাকাবাসি কে না জানিয়ে কমিটি গঠন করা হয়ে সেটা জানতে চাইলে পকেট কমিটির সভাপতি এলাকাবাসিকে দাবিয়ে রাখতে সাইফুল ইসলাম আকন আদালতে মামলা করে মসজিদ নির্মান কাজ বন্ধ করে দেন।

Share.
Leave A Reply

Exit mobile version