পবিপ্রবি প্রতিনিধিঃ

সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কার, মেধাভিত্তিক নিয়োগের পরিপত্র বহাল এবং ‘বাংলা ব্লকেড’ কর্মসূচীতে শিক্ষার্থীদের উপর পুলিশের হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) শিক্ষার্থীরা।

শুক্রবার (১২ জুলাই) বিকাল ৪ টায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়। মিছিলটি বিশ্ববিদ্যালয় ও উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা চত্বরে এসে শেষ হয়। এসময় বৈষম্যমূলক কোটা পদ্ধতি সংস্কারের জন্য আন্দোলনকারী শিক্ষার্থীদের বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

মিছিল শেষে এক সংক্ষিপ্ত সভায় আইন ও ভূমি প্রশাসন অনুষদের শিক্ষার্থী আব্দুল আজিজ তার বক্তব্যে বলেন, “৫২-এর ভাষা আন্দোলনে পাকিস্তানী বর্বর বাহিনী যেমন এদেশের ছাত্র সমাজের উপর বর্বর হামলা চালিয়েছিলো ঠিক একইভাবে কুবি,চবি সহ আরও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর পুলিশ হামলা চালিয়েছে।

আমরা এদেশের ছাত্রসমাজ এই হামলার তীব্র নিন্দা জানাই।” এসময় আন্দোলনরত শিক্ষার্থীরা আরও বলেন,”আমাদের এই দাবি নির্বাহী বিভাগের নিকট। নির্বাহী বিভাগ সাধারন শিক্ষার্থীদের কথা কথা মাথায় রেখে সঠিকভাবে কোটা সংস্কার করলেই সারা দেশের ছাত্র সমাজ পড়ার টেবিলে ফিরে যাবে।”

Share.
Leave A Reply

Exit mobile version