রবিবার, জুলাই ৭, ২০২৪

গাইবান্ধায় ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

যা যা মিস করেছেন

মনিরুজ্জামান খান গাইবান্ধা,

গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলার ফরিদপুর ইউনিয়ন (ইউপি) চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুনকে স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ।

মঙ্গলবার (৩ জুলাই) রাত ৮ টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন সাদুল্লাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কাওছার হাবীব।

এর আগে রোববার (১ জুলাই) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ইউপি-১ শাখার সিনিয়র সহকারী সচিব পূরবী গোলদার স্বাক্ষরিত ফরিদপুর ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুনকে স্বীয় পদ থেকে সামিয়ক বরখাস্তের প্রজ্ঞাপন জারি করেছেন।

এই প্রজ্ঞাপন বলা হয়- স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯-এর ৫১ (১) ধারা লঙ্ঘন করে বিজ্ঞ সিনিয়র সহকারী জজ আদালত, সাদুল্লাপুরে সোলেনামা সম্পাদন করার পরিপ্রক্ষিতে ইউনিয়ন পরিষদের রেকর্ডীয় সম্পত্তি ব্যক্তিগত সম্পতি হিসেবে বিজ্ঞ আদালত কর্তৃক রায় ও ডিগ্রি প্রদান করায় পরিষদের স্বার্থহানী প্রমাণিত হয়েছে।

যেহেতু আব্দুল্লাহ আল মামুন কর্তৃক সংঘটিতমূলক অপরাধ কার্যক্রম ইউনিয়ন পরিষদ জনস্বার্থে পরিপন্থি বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইনে তাকে স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো।

এ বিষয়ে ফরিদপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) অভিযুক্ত চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন বলেন, একটি মামলায় আমাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ সংক্রান্ত ১০ কার্যদিবসের মধ্যে জবাব দিতে হবে।

সাদুল্লাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কাওছার হাবীব বলেন,  ফরিদপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুনকে স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security