(নোয়াখালী প্রতিনিধি) নোয়াখালী কবির হাট  উপজেলায় গড়ে উঠেছে দৃষ্টিনন্দন শিরীন গার্ডেন এ পার্ক। অল্প সময়ের ব্যবধানে পার্কটি উপজেলার দর্শনীয় একটি স্থান হিসেবে পরিচিত পেয়েছে।  তবে ধীরে ধীরে সাজিয়ে তোলা হচ্ছে এই শিরীন গার্ডেন বিনোদন কেন্দ্র টি কে।

সরেজমিনে গিয়ে দেখা যায় কবিরহাট বাজার থেকে সোনাপুর রোড দিয়ে দুই কিলোমিটার তেতুলতলা বাজারের সাথে  অবস্থিত শিরিন গার্ডেন বিনোদন কেন্দ্রটি

বিভিন্ন ফল-ফুল, গাছ-পালার বাগান। দুপাশে গুল্ম জাতীয় গাছ রোপণের মাধ্যমে হাঁটার জন্য মনোমুগ্ধকর পথ করা হয়েছে।  বসানো হয়েছে পানির ফোয়ারা, পুকুরে ভেসে বেড়ানোর স্পিডবোট। পুকুরপাড় ঘেঁষে বসানো হয়েছে ছোট ছোট বেঞ্চ।

সন্ধ্যার পর জ্বলে ওঠে লাল-নীল, হলুদ-সবুজ বাতি। পার্কের ভিতর কপি হাউস, টি হাউস, চটপটি-ফুচকা ও বিভিন্ন ধরনের খাবারের দোকান। শিশুদের খেলাধুলা ও আনন্দ-বিনোদনের জন্য দোলনা, ঘূর্ণায়মান চর্কা, বোটসহ আরও রয়েছে নানা উপকরণ। চোখ জুড়ানো এ জায়গাটি।

শিরিন গার্ডেন পার্কের দিন যত যাচ্ছে আর রূপ ছড়াচ্ছে। একই সঙ্গে বাড়ছে মানুষের ভিড়। এ পার্ক টি উপজেলার একমাত্র বড় একটি বিনোদনের কেন্দ্রবিন্দুতে রূপ নিয়েছে।

পার্কে ঘুরতে আসা রেশমি   বলেন, পার্কের পাশেই আমাদের  গ্রাম। এখানে আমার ছেলে আত্মীয় স্বজনরা মিলে ঘুরতে এসেছি। ভালোই লাগছে। বাড়ির পাশে পার্ক। এতো অল্প সময়ে ভারি সুন্দর হয়েছে বলে জানান তিনি।

পার্কে ঘুরতে আসা মাহমুদা আক্তার বলেন, শিরিন গার্ডেন বিনোদন কেন্দ্র পার্কটি অল্প দিনে বেশ সুন্দর, দৃষ্টিনন্দন বিনোদনের কেন্দ্র হিসেবে গড়ে উঠেছে। প্রতিদিনই বাড়ছে বিনোদনপ্রেমীদের ভিড়। তবে এখন পর্যন্ত ভালো পরিবেশ বজায় রয়েছে। এমন সুস্থ পরিবেশ যেন বজায় থাকে এটাই দাবি  কর্তৃপক্ষ ও প্রশাসনের কাছে।

এ বিষয় শিরিন গার্ডেনের মালিক নাছের উদ্দিন বলেন, মানুষ যেন বিনোদন পায় বাচ্চাদের মানসিক বিকাশের জন্য  বিনোদন প্রয়োজন । আমি ২০২১ সালে ছোট্ট পরিসরে এখানে একটি শিশু পার্ক নির্মাণ করি সেই থেকে ধীরে ধীরে সবার সহযোগিতায়   আজকে এই শিরিন গার্ডেন তৈরি হয়েছে। আমি এই উপজেলার মানুষের জন্য কাজ করতে চায়।  আমি এখানে স্বপ্ন দেখি একটা সময় এই শিরিন গার্ডেন সুনাম অর্জন করবে এখানে যথেষ্ট পরিমাণ নিরাপত্তার ব্যবস্থা আছে ভালো মানের খাবারের ব্যবস্থা আছে এবং কেনাকাটার ব্যবস্থা আছে। তিনি আরো বলেন আগামী তিন মাসের মধ্যে রাত্রি যাপন জন্য সমস্ত কিছু ব্যবস্থা করা হবে,  সবাই পরিবার-পরিজন নিয়ে সবাই রাত্রি যাপন করতে পারবেন বলে জানান তিনি।

Share.
Leave A Reply

Exit mobile version