বুধবার, জুন ১৯, ২০২৪

জালালাবাদ গ্যাস পাইপের ওপর অবৈধভাবে স্থাপনা উচ্ছেদ অভিযান

যা যা মিস করেছেন

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সিলেট জালালাবাদ গ্যাস কো: উচ্চ চাপযুক্ত গ্যাস পাইপ লাইনের ওপর অবৈধভাবে নির্মিত স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।
বুধবার (১২ই জুন) সকাল ১০ টায় শহরতলীর মুসলিমবাগ আবাসিক এলাকায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন মৌলভীবাজার জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাওন মজুমদার সুমন ও সিলেট জালালাবাদ গ্যাস টি এ্যান্ড ডি, সি লিমিটেড এর উপ-মহাব্যস্থাপক ভিজিল্যান্স প্রকৌশলী মো.আমিরুল ইসলাম। দিনব্যাপী এ অভিযানে ওই এলাকায় গ্যাস পাইপের ওপর ও পাইপের উভয় দিকে ১০ ফুট কম দূরত্বে নির্মিত ২৫টি পাকা ও টিনের ঘর এক্সকেভেটর দ্বারা গুড়িয়ে দেয়া হয়।

যদিও গ্যাস কোম্পানী ও উপজেলা প্রশসানের পক্ষ থেকে বিগত ২০২১ সাল হতে অবৈধ স্থাপনাকারীদের বারং বার নোটিশ দিয়ে তাগাদা দেয়া হয়, নিজ থেকে গ্যাস পাইপের ওপর স্থাপনা সরিয়ে ফেলতে। কিন্ত কেউ নোটিশে কেউ কোন কর্ণপাত না করায় চূড়ান্তভাবে আজকের এ অভিযান পরিচালনা করা হয় এসব তথ্য গ্যাস কোম্পানীর পক্ষ থেকে জানান। ওই এলাকার অবৈধ স্থাপনা নির্মাণকারী ইসরাইল মিয়া জানান,তিনি অন্য একজনের নিকট থেকে টিনশেটের ঘরটি ক্রয় করেছিলেন, নোটিশে অবহেলা করায় এমন পরিণতি ভোগ করেছেন বলে তিনি জানান, আরেক পাকা স্থাপনা নির্মাণকারী এরশাদ মিয়া জানান,নোটিশে গুরুত্ব না দেয়ায় বহু ক্ষতির সম্মুখীন হয়েছেন তিনি।

এসময় অভিযানে উপস্থিত ছিলেন, সিলেট জালালাবাদ গ্যাস টি এ্যান্ড ডি, সি লিমিটেড এর ডিজিএম আব্দুল মুকিত,ম্যানেজার সানোয়ার,ব্যবস্থাপক মুনায়েম সরকার,আইন ব্যবস্থাপক সাদিকুন নূর চৌধুরী, এসিস্ট্যান্ড ইঞ্জিনিয়ার মাহবুব, পুলিশ বাহিনী, ফায়ার সার্ভিস ও মৌলভীবাজার পল্লীবিদ্যুৎ সমিতির কর্মকর্তারা।

সিলেট জালালাবাদ গ্যাস টি এ্যান্ড ডি, সি লিমিটেড এর উপ-মহাব্যস্থাপক ভিজিল্যান্স প্রকৌশলী মো.আমিরুল ইসলাম সাংবাদিকদের বলেন,২০২০ সালে ঢাকায় মসজিদের নিচে গ্যাস পাইপ থেকে বিস্ফোরণ হলে বহু মানুষ হতাহত হয়। এরপর থেকে আমরা গুরুত্বের সাথে সিলেট অঞ্চলে গ্যাস পাইপের ওপর নির্মিত সকল স্থাপনা উচ্ছেদ করে আসছি।

শ্রীমঙ্গল মুসলিমবাগ এলাকায় জালালাবাদ গ্যাস টি এ্যান্ড ডি, সি লিমিটেড এর উচ্চ চাপ ৫০০ পিসিআই গ্যাস পাইপ লাইনের ওপর অবৈধভাবে নির্মিত ২৫টি ঝুঁকিপূর্ণ স্থাপনা উচ্ছেদ করেছেন বলে তিনি জানান।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security