শুক্রবার, জুন ২১, ২০২৪

ফুলছড়িতে জেলা লিগ্যাল এইড অফিসের সচেতনতামূলক সভা

যা যা মিস করেছেন

রিপন মিয়া, ফুলছড়ি (গাইবান্ধা) প্রতিনিধিঃ গাইবান্ধার ফুলছড়ি উপজেলার উড়িয়া ইউনিয়নে (স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ) এই স্লোগান নিয়ে সরকারি খরচে আইনগত সহায়তা প্রদান কার্যক্রম এবং তৃণমূল পর্যায়ে মেডিয়েশন বা আপোষে বিরোধ নিষ্পত্তি বিষয়ক সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১২ জুন) বিকালে উড়িয়া ইউনিয়নের কাবিলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে
গাইবান্ধা জেলা লিগ্যাল এইড অফিস এবং ফ্রেন্ডশিপ ইনক্লুসিভ সিটিজেনশিপ সেক্টরের আয়োজনে উড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা কামাল পাশা’র সভাপতিত্বে ও ফ্রেন্ডশিপ সু-শাসন প্রকল্পের সিনিয়র সুপার ভাইজার আরিফুল ইসলাম অনিক’র সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গাইবান্ধার জেলা লিগ্যাল এইড অফিসার এবং বিজ্ঞ সিনিয়র সহকারী জজ মাসুমা খানম যুথি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফ্রেন্ডশিপ ইনক্লুসিভ সিটিজেনশিপ সেক্টর গাইবান্ধার আঞ্চলিক ব্যবস্থাপক নাজমুল হোসেন, কাবিলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহাদত হোসেন, সাংবাদিক হাবিবুর রহমান, উড়িয়া ইউপির সদস্যবৃন্দ, লিগ্যাল এইডের সদস্যবৃন্দ সহ প্রমূখ।

গাইবান্ধার জেলা লিগ্যাল এইড অফিসার এবং বিজ্ঞ সিনিয়র সহকারী জজ মাসুমা খানম যুথি বলেন, দরিদ্র মানুষ যারা বিভিন্ন মামলায় জড়িয়ে পড়ে তাদের আর্থিক অসংগতির কারণে মামলা পরিচালনা করতে ব্যর্থ হলে সরকারি ভাবে তাকে বিনা মূল্যে আইন সহায়তা দেয়ার জন্য জেলা লিগ্যাল এইড কাজ করে। আইনি সেবা প্রত্যান্ত অঞ্চলে পৌঁছে দিতে প্রতিটি জেলা,উপজেলা, ইউনিয়ন পর্যায়ে  লিগ্যাল এইড  এ কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি আইনজীবী নিয়োগ দিয়ে ওই ব্যক্তিকে আইনি সহযোগিতা করে থাকে। তৃণমূল মানুষের কাছে সরকারের এ সহযোগিতার কথা পৌঁছে দেওয়ার জন্য আহবান জানান তিনি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security