শুক্রবার, জুন ২১, ২০২৪

সততা ও নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছেন নান্দাইলের ইউএনও অরুণ কৃষ্ণ পাল

যা যা মিস করেছেন

শেখ জহিরুল ইসলামঃ নান্দাইল (ময়মনসিংহ)

ন্যায়-নীতি, সততা ও আদর্শ মানুষ হিসেবে এক জনকে মুল্যায়নের ক্ষেত্রে যথেষ্ট। সেসব গুনাবলীর পাশাপাশি যদি একনিষ্ঠ ভাবে কাজ করে যান প্রশাসনিক কর্মকর্তা হিসেবে তার তুলনা হয়না। এমনি এক উপজেলা নির্বাহী কর্মকর্তা অরুণ কৃষ্ণ পাল।

নান্দাইল উপজেলায় যোগদানের পর থেকে তিনি অনেক দুঃস্থ্য ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। তিনি সরকারি অর্থে নির্মিত সকল নির্মান কাজ সরেজমিনে ঘুরে দেখেন। ভ্রাম্যমাণ আদালতের অভিযান, বাজার তদারকি, মোবাইল কোর্ট পরিচালনা,

অবৈধ আবাদী জমি খনন, বাল্য বিবাহ, মাদক, জুয়া,নারী নির্যাতন, সরকারি যায়গা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা সহ সকল প্রশাসনিক কাজ দক্ষতার সাথে নিরলসভাবে করে যাচ্ছেন।উপজেলার মানুষকে দিন রাত পরিশ্রমের মধ্যদিয়ে সেবা প্রদান করে যাচ্ছেন।

২০২৩ সালের ৩১ আগষ্ট নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেন। ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলায় যোগদানের পর থেকেই সততা ও দক্ষতার সাথে নিরলসভাবে কাজ করে যাবার জন্য হতদরিদ্রদের পাশে থেকে জনগণের আস্থার প্রতীক হিসেবে মানুষের ভালোবাসা পাচ্ছেন ইউএনও অরুণ কৃষ্ণ পাল।

ইউএনও অরুণ কৃষ্ণ পাল সাধারণ জনগণের কাছে সরকারি সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে মাঠ পর্যায়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।সরকারি সকল সিদ্ধান্ত বাস্তবায়নসহ প্রশাসনিক সেবা সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছেন তিনি। দায়িত্বের বাহিরে গিয়েও অনেক সময় সাধারণ জনগণকে ভালো রাখার জন্য দিনরাত কাজ করছেন ।

নান্দাইল উপজেলায় যোগদানের পর থেকেই নিজের সততা আর মেধাকে কাজে লাগিয়ে অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে জয় করে নিয়েছেন নান্দাইল উপজেলা বাসীর মন। অসহায় খেটে খাওয়া সাধারণ মানুষেরা নির্ভয়ে নিজের মনের কথা বলতে পারে ইউএনও এর অফিস কক্ষে গিয়ে।

তেমনি ইউএনও অরুণ কৃষ্ণ পাল ছুটে বেড়ান উপজেলার প্রত্যেকটি ইউনিয়ন সহ একটি পৌরসভার সাধারন অসহায় পরিবারগুলোর জন্য সাহায্য নিয়ে এক প্রান্ত থেকে আরেক প্রান্তে। জানতে চাইলে সাধারণ মানুষরা বলেন, নান্দাইল উপজেলার বর্তমান ইউএনও অরুণ কৃষ্ণ পাল এক কথায় একজন ভালো অফিসার।

তিনি সকল কাজই সততা ও নিষ্ঠার সাথে করে যাচ্ছেন। আমরা তার কাছে কোনো কাজ নিয়ে গেলে খুব দ্রুত তিনি আমাদের সমস্যা গুলি দেখেন, এমন ইউএনও কে পেয়ে আমরা গর্বিত। সার্বিক বিষয় নিয়ে ইউএনও অরুণ কৃষ্ণ পাল জানান তিনি প্রজান্ত্রের একজন কর্মচারী হিসেবে নান্দাইল উপজেলা জনগণের সেবা করে যাচ্ছেন। তিনি আরো বলেন, মাননীয় পরিকল্পনামন্ত্রী মেজর জেনারেল আব্দুস সালাম মহোদয়ের দিকনির্দেশনায় প্রতিনিয়ত উপজেলায় কাজ করে যাচ্ছেন, তিনি যতোদিন এখানে আছেন ততোদিন তার সর্বোচ্চ দিয়ে জনগণের পাশে থেকে সেবা করে যাওয়ার চেষ্টা করবেন। আর এই জন্য তিনি সকলের সহযোগীতা প্রত্যাশা করেছেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ