শুক্রবার, জুন ২১, ২০২৪

কর্মকর্তাদের ম্যানেজ করেই ২৩ মাস কর্মস্থলে অনুপস্থিত মেকানিক নয়ন

নেত্রকোনার আটপাড়া উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল কার্যালয়ের মেকানিক আতিকুর রহমান নয়ন

যা যা মিস করেছেন

কে. এম. সাখাওয়াত হোসেন: কর্মস্থলে নানা দুর্নীতি আর অনিয়মের অজুহাতে নেত্রকোনার কলমাকান্দা উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল কার্যালয়ের মেকানিক আতিকুর রহমান নয়ন। তাকে ২০২২ সালের ১৯ মে তারিখে তত্ত্বাবধায়ক প্রকৌশল ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের ৪৬.০৩.৬১০০.০১৯১৯.২১-১৪৭৫ নং স্মারক মূলে আটপাড়া উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল কার্যালয়ে বদলী করা হয়। ৩০ জুন কলমাকান্দা উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল কার্যালয়ের উপসহকারী প্রকৌশলী নজরুল ইসলামের নিকট হতে তিনি ছাড়পত্র নেন। গত ১৮ মে পর্যন্ত তিনি আটপাড়া উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল কার্যালয়ে যোগদান করেননি।

ছুটি ছাড়াই টানা ২৩ মাস কর্মস্থলে অনুপস্থিত আটপাড়া জনস্বাস্থ্য কার্যালয়ের মেকানিক নয়ন এ বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পর মেকানিক আতিকুর রহমান নয়ন আটপাড়া উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল কার্যালয়ে অফিস করছেন বলে জানা যায়।

জনস্বাস্থ্য প্রকৌশল আটপাড়া কার্যালয় সূত্রে জানা যায়, ২০২২ সালের ১ জুলাই থেকে ২০২৪ সালের ১৮ মে পর্যন্ত জনস্বাস্থ্য প্রকৌশল আটপাড়া কার্যালয়ের দৈনিক হাজিরা খাতায় মেকানিক আতিকুর রহমান নয়নের নাম থাকলেও তিনি কোনদিন কর্মস্থলে আসেননি এবং হাজিরা খাতায় স্বাক্ষরও করেননি। তবে এই দীর্ঘ সময়কাল কর্মস্থলে উপস্থিত না হলেও জনস্বাস্থ্য প্রকৌশল আটপাড়া কার্যালয়ের উপসহকারী প্রকৌশলী জহিরুল ইসলাম তাকে কারণ দর্শানোর কোনো নোটিশও প্রদান করেননি।

এ ব্যাপারে জনস্বাস্থ্য প্রকৌশল আটপাড়া কার্যালয়ের উপসহকারী প্রকৌশলী জহিরুল ইসলাম জানান, পত্রিকায় সংবাদের পর মেকানিক আতিকুর রহমান নয়ন আটপাড়া অফিসে হাজির হন। হাজির হওয়ার পর এতদিন কেন কর্মস্থলে আসেননি তার লিখিত জবাব চেয়ে মেকানিক আতিকুর রহমান নয়নকে কারন দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। যার অনুলিপি জেলা কার্যালয়েও প্রেরণ করা হয়েছে। তিনি (নয়ন) এখনো কোন জবাব দাখিল করেননি।

মেকানিক আতিকুর রহমান নয়ন জানান, কারন দর্শানোর নোটিশ পেয়েছেন। এর জবাব দেননি। তবে দীর্ঘ প্রায় ২৩ মাস কর্মস্থলে যোগদান না করলেও পূর্ববর্তী কর্মস্থল কলমাকান্দার জনস্বাস্থ্য প্রকৌশল কার্যালয়ের উপসহকারী প্রকৌশলী নজরুল ইসলামকে ম্যানেজ করে ১৩ মাসের বেতন ভাতা উত্তোলন করার কথা স্বীকার করেন তিনি (নয়ন)।

২০২২ সালের ৩০ জুন হতে মেকানিক আতিকুর রহমান নয়নকে ছাড়পত্র দেওয়ার পর তাকে ১৩ মাসের বেতন প্রদান প্রশ্নে কলমাকান্দা উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল কার্যালয়ের উপসহকারী প্রকৌশলী নজরুল ইসলাম ছয় মাসের বেতন ও একটি ঈদ বোনাস দেওয়ার সত্যতা স্বীকার করে বলেন, এটা তার ভুল হয়েছে।

জনস্বাস্থ্যের জেলা নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ মশিউর রহমান বলেন, অভিযুক্ত মেকানিক আতিকুর রহমান নয়ন একজন দুর্নীতিবাজ ব্যক্তি। মেকানিক নয়ন ইতোপূর্বে যে অফিসগুলোতে চাকরি করেছে প্রত্যেক জায়গায় দুর্নীতি করেছে। ২০২২ সালের ১ জুলাই থেকে ২০২৪ সালের ১৮ মে পর্যন্ত কেন কর্মস্থলে যাননি তার কারণ জানতে আটপাড়া উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল কার্যালয়ের উপসহকারী নোটিশ দিয়েছেন। তিন কার্যদিবসের মধ্যে তাকে কারণ দর্শানোর নোটিশের জবাব দিতে বলা হলেও কোন জবাব দাখিল করেননি।

কলমাকান্দা উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল কার্যালয় হতে মেকানিক নয়নকে ছাড়পত্র দেওয়ার পর তাকে ১৩ মাসের বেতন দেওয়ায় উপসহকারী নজরুল ইসলাম অনিয়ম করেননি। তবে তিনি (নজরুল ইসলাম) ভুল করেছেন। প্রয়োজনে মেকানিক নয়নকে ১৩ মাসের বেতন বাবদ দেওয়া বাবদ এক লক্ষ ৬০ হাজার টাকা উপসহকারী নজরুল ইসলাম সরকারি কোষাগারে ফেরত দিবেন বলে জানান নেত্রকোনার নির্বাহী প্রকৌশলী।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security