শুক্রবার, জুন ২১, ২০২৪

নান্দাইলে ভূমিহীন – গৃহহীন পরিবারকে গৃহ প্রদান উপলক্ষে নির্বাহী কর্মকর্তার প্রেস ব্রিফিং।

যা যা মিস করেছেন

শেখ জহিরুল ইসলামঃ নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি।

ময়মনসিংহের নান্দাইলে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন – গৃহহীন পরিবারকে পঞ্চম পর্যায়ের ( ২য়ধাপ) জমি সহ গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন আগামী ১১ জুন উপলক্ষে দুপুরে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয় ।৮ জুন শনিবার ১২ টায় উপজেলা প্রশাসনিক ভবনে প্রেস ব্রিফিং দেয়, উপজেলা নির্বাহী কর্মকর্তা অরুণ কৃষ্ণ পাল। এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি)মোঃ ফয়জুর রহমান। এ বিষয়ে নির্বাহী অফিসার অরুণ কৃষ্ণ পাল জানান,হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে ১৯৭১ সালের ২০ ফেব্রুয়ারি শুরু হয় ভূমি হীন গৃহ হীন অসহায় ছিন্নমূল মানুষের পূনর্বাসন কার্যক্রম।

তারই ধারাবাহিকতায় মাননীয় প্রধানমন্ত্রীর উদ্যোগে আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে এপর্যন্ত ৫ লক্ষ ৭ হাজার ২৪৪টি পরিবারকে ২ শতক জমি সহ ঘর প্রদান করা হয়েছে।

আগামী ১১ই জুন আশ্রয়ন প্রকল্পের পঞ্চম পর্যায়ের দ্বিতীয় ধাপ ৫১ টি জেলার ১৮৮ টি উপজেলার উপকারভোগীদের মাঝে নতুন ঘর পুরাতন ব্যারাকের পরিবর্তে একক নতুন ঘর ও দুই শতক জমি হস্তান্তর করা হবে।

উপজেলার শেরপুর ইউনিয়নের উলুর চর আশ্রয়ন প্রকল্প মুসল্লী ইউনিয়নের বারোপাড়া আশ্রয়ন প্রকল্প খারুয়া ইউনিয়নের চর মহেশপুর আশ্রয়ন প্রকল্প এর পুরাতন ব্যারাক গুলো অপসারণ করে ১৮২ টি একক ঘর প্রদান করা হবে।

শেরপুর ইউনিয়নের ৫৪ টি মুসল্লী ইউনিয়নে ১৯ টি এবং খারুয়া ইউনিয়নে ১০৯ টি ঘর প্রস্তুত করা হয়েছে। তার মধ্যে উপকার ভোগিদের মাঝে ১৫৩ জনের বন্দোবস্ত রয়েছে এবং ২৯ জনকে নতুনভাবে বন্দোবস্ত প্রদান করা হয়েছে।তিনি আরও বলেন, আগামী ১১ জুন ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন -গৃহহীনদের মাঝে ২ শতক জমি সহ গৃহ প্রদান কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী।প্রেস কনফারেন্সে উপজেলায় কর্মরত ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security