বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ-

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(বশেমুরবিপ্রবি) বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী উৎস গায়নের বিরুদ্ধে ইসলামের মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তির অভিযোগ এনে   স্থায়ী বহিষ্কারের দাবিতে বিক্ষোভ মিছিল করছে সাধারণ শিক্ষার্থীরা।

আজ রবিবার  (২৬  মে) রাত ৯ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে ক্যাম্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে হলগেটে এসে শেষ হয়। এ সময় শিক্ষার্থীরা মিছিল নিয়ে উপাচার্যের বাসভবনের সামনে যেয়ে স্থায়ী বহিষ্কারের দাবিতে স্লোগান দেন।

এই বিষয়ে প্রত্যক্ষদর্শীরা জানান সামাজিক যোগাযোগ মাধ্যম মেসেঞ্জারের একটি গ্রুপে উৎস গায়ন মুহাম্মদ (সা) কে নিয়ে কটুক্তি সংযুক্ত একটি  ম্যাসেজ সেন্ট করেন। যা সে পরক্ষণেই গ্রুপ থেকে সরিয়ে ফেলেন ।

মুহূর্তের মধ্যে এই বিষয়টি বিশ্ববিদ্যালয়ে ছড়িয়ে পড়ে। এ ঘটনায় শিক্ষার্থীরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া  ও অভিযুক্ত শিক্ষার্থীর দৃষ্টান্তমূলক শাস্তিসহ  স্থায়ী বহিষ্কারের দাবিতে বিক্ষোভ মিছিল বের করেন।

বিক্ষোভে বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মইনুদ্দিন খান সিফাত বলেন,” এইটা আমাদের অন্তরের ব্যথা না, এটা যে কি তা ভাষায় বোঝাতে পারবো না। আমি মুসলমান, আমি নামাজ এক ওয়াক্ত কম পড়তে পারি, ইসলামের একটা বিধান হয়তো কম মানতে পারি কিন্তু মোহাম্মদ রাসুল (সা:) কে নিয়ে কটুক্তি মেনে নিব না”

এই বিষয়ে প্রক্টর ড. মোঃ কামরুজ্জামান বলেন, ” অভিযুক্ত ব্যক্তি তার দোষ শিকার করেছে। আপাতত তাকে পুলিশি হেফাজতে দেওয়া হয়েছে এবং আইনি ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। আর বিশ্ববিদ্যালয়ে ভিসি ও প্রো- ভিসির নাই, ফোনে কথা হয়েছে। আসলে সাথে কথা বলে প্রয়োজনীয়  ব্যয়স্থা গ্রহন করবো।”

Share.
Leave A Reply

Exit mobile version