রবিবার, জুলাই ২১, ২০২৪

কুলাউড়ায় সীমান্তে বিএসএফের গুলিতে তরুণের মৃত্যু

যা যা মিস করেছেন

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

বিএসএফের গুলিতে মৌলভীবাজারের কুলাউড়া সীমান্তে পারভেজ হোসেন সাদ্দাম (১৮) নামে এক বাংলাদেশী কিশোরের মৃত্যু হয়েছে। রোববার বিকেলে কুলাউড়া উপজেলার মুরইছড়া সীমান্ত এলাকায় ঘটনাটি ঘটে।

এ ঘটনায় সীমান্তজুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। এ ঘটনায় ছিদ্দেক আলী (৩০) নামীয় আরও ১ জন আহত হয়েছে। নিহত সাদ্দাম ও ছিদ্দেক আলী পাশ্ববর্তী কর্মধা ইউনিয়নের মুরইছড়া নতুন বস্তি এলাকার বাসিন্দা। সাদ্দাম ওই গ্রামের আছকির আলীর ছেলে এবং ছিদ্দেক আলী একই গ্রামের ছাদেক আলীর পুত্র।

উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সদস্য শাহীন মিয়া জানান বিকেল আড়াইটা থেকে তিনটার মধ্যে ঘটনাটি ঘটে। বিএসএফ সদস্যরা টহলরত অবস্থায় সীমান্ত এলাকায় সাদ্দাম ও ছিদ্দেককে লক্ষ্য করে গুলি চালায়। গুলিবিদ্ধ সাদ্দামকে তারা ধরে নিয়ে যায়। স্থানীয়রা আহত অবস্থায় ছিদ্দেক আলীকে দেখতে পান। এসময় তাকে উদ্ধার করে মৌলভীবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যান।

কর্মধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহিবুল ইসলাম আজাদ সাদ্দামের নিহতের বিষয়টি নিশ্চিত করেন। তিনি আরও বলেন স্থানীয় সূত্রে জেনেছি সাদ্দামের লাশ ঊনকোটি জেলার ভগবাননগর হাসপাতালের মর্গে রয়েছে। তবে এঘটনায় বিজিবি ৪৬ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মিজানুর রহমান শিকদারের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

স্থানীয় একটি সূত্র জানায়, চোরাচালানকে কেন্দ্র করে রোববার সকালে বিএসএফ ও নিহত সাদ্দাম এবং ছিদ্দেক আলীর পরিবারের মধ্যে সংঘর্ষ হয়েছে। এরই জের ধরে বিএসএফ বাড়িতে এসে সাদ্দামকে গুলি করে আহত অবস্থায় ধরে নিয়ে যায়। স্থানীয় লোকজন অন্য আহত ছিদ্দেক আলীকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ