শনিবার, জুলাই ১৩, ২০২৪

দুর্গাপুরে অভিযানে দুই প্রতিষ্ঠান বন্ধ,দুইটিতে জরিমানা

যা যা মিস করেছেন

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি –

নেত্রকোনার দুর্গাপুর পৌর শহরের দুইটি প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া অবৈধ আরও দুইটি প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারী) দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে পৌর শহরের ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার গুলোতে এই অভিযান চালানো হয়। অভিযান পরিচালনায় সহযোগিতায় ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. তানজিরুল ইসলাম রায়হান ও থানা পুলিশ একটি টিম।

অভিযান সূত্রে জানা গেছে,প্রতিষ্ঠান পরিচালনায় যে-সব কাগজপত্র প্রয়োজন সেগুলোর কোনোকিছুই না থাকায় পৌর শহরের বিরিশিরি এলাকার শস্য ডায়াগনস্টিক সেন্টার এবং উৎরাইল এলাকার আফরোজা ডিজি ল্যাব বন্ধ করা হয়। অপরদিকে অতিরিক্ত এন্টিবায়োটিক ব্যবহার এবং পরিক্ষা-নিরিক্ষার রশিদ না প্রদানের অপরাধে বিরিশিরি এলাকার নিরাময় ডায়াগনস্টিক সেন্টারকে ১৫ হাজার টাকা এবং অনুমোদন ছাড়াই ডেন্টিস্ট করার অপরাধে উপজেলা রোড এলাকার বুশরা ডেন্টাল কেয়ার প্রতিষ্ঠানকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে জানা যায়, উপজেলায় বিভিন্ন স্থানে ২৬টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। এর মধ্যে শুধু অনলাইনে আবেদন করেই দায়িত্ব শেষ করেছে পাঁচ ডায়াগনস্টিক সেন্টারের মালিকরা। যার কারণে তাদের লাইসেন্স নাই। ১৫টি ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকের মালিক লাইসেন্স নবায়ন করেননি।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোস্তাফিজুর রহমান বলেন,অভিযানে দুই প্রতিষ্ঠান থেকে ১৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে এবং দুই প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া যে ডায়াগনস্টিক সেন্টারগুলোর লাইসেন্স নবায়ন নেই,সেগুলোকে দ্রুত নবায়নের জন্য বলা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ