বুধবার, ফেব্রুয়ারি ২১, ২০২৪

জবিতে মাতৃভাষা দিবসে রচনা প্রতিযোগিতা

যা যা মিস করেছেন

জবি প্রতিনিধি:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) কলা অনুষদের আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ উপলক্ষ্যে রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। ‘বাংলা ভাষা ও সংস্কৃতিতে বৈশ্বিক প্রভাব’ শিরোনামে এ রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

সোমবার (৫ ফেব্রুয়ারি) কলা অনুষদের ডিন অধ্যাপক ড. হোসনে আরা বেগম এ তথ্য জানিয়েছেন। এসংক্রান্ত একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে বলে জানান তিনি।

এতে বলা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) কলা অনুষদের আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ উপলক্ষ্যে ‘বাংলা ভাষা ও সংস্কৃতিতে বৈশ্বিক প্রভাব’ শিরোনামে রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ১৫ ফেব্রুয়ারীর মাঝে “বাংলা ভাষা ও সংস্কৃতিতে বৈশ্বিক প্রভাব” শিরোনামে কলা অনুষদভুক্ত ইনস্টিটিউট/বিভাগের শিক্ষার্থীদের নিকট এ লেখার আহবান করা হলো।

২০০০ শব্দের মধ্যে এ রচনা কলা অনুষদের ডিন দপ্তরে অফিস চলাকালীন সময় জমা দেওয়ার জন্য আহ্বান জানানো হয় বিজ্ঞপ্তিতে।

এবিষয়ে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. হোসনে আরা জলি বলেন, শিক্ষার্থীদের একাডেমিক পড়াশোনার পাশাপাশি বুদ্ধিবৃত্তিক চর্চা ও দক্ষতা উন্নয়নে এই উদ্যোগ নেয়া হয়েছেম আগামীতে কলা অনুষদের আয়োজনে এমন আরো অনেক অনুষ্ঠানমালার আয়োজন করা হবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ