বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪

পাঁচবিবি উপজেলা চেয়ারম্যান পদে নৌকা পেতে গণ সংযোগে মোঃ জাহিদুল আলম বেনু

যা যা মিস করেছেন

পাঁচবিবি উপজেলা চেয়ারম্যান পদে নৌকার হাল ধরতে চান মোঃ জাহিদুল আলম বেনু

মোঃ বাবুল হোসেন, জয়পুরহাট সংবাদদাতাঃ

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার হাল ধরতে চান তৃণমূল রাজনীতিতে পরীক্ষিত নেতা সাবেক আয়মারসুলপুর ইউপি চেয়ারম্যান মোঃ জাহিদুল আলম বেনু। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নিজেকে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে ঘোষনা দেওয়াই স্থানীয় নেতাকর্মী সমর্থকরা উজ্জীবিত হয়েছেন। এ লক্ষ্যে ইতোপূর্বে তিনি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীদের সাথে মতবিনিময় করেছেন। সেখানে শিক্ষক কর্মচারীদের অকুন্ঠ সমর্থন পাওয়ার দাবী করে নিজেকে সামনে এগিয়ে নিতে উদ্বুদ্ধ হয়েছেন । এখন করছেন উপজেলায় গণসংযোগ ।

ছাত্র রাজনীতির মধ্যদিয়ে আওয়ামীলীগের রাজনীতিতে বেনুর হাতেখড়ি হলেও উপজেলা ও জেলা পর্যায়ে আওয়ামীলীগ ও সহ সহযোগী সংগঠনের নেতৃত্ব দিয়েছেন ।
তিনি জয়পুরহাট সদর উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক সভাপতি ও জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক, জেলা আওয়ামীলীগের সাংগাঠনিক সম্পাদক ও যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি জেলা আওয়ামীলীগের সহ সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছেন। শুধু তাই নয় তিনি উপজেলার ৩ নং আয়মারসুলপুর ইউনিয়ন পরিষদের পর পর দুই বারের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। চেয়াম্যান থাকা অবস্থায় তিনি ইউনিয়নের জন গুরুত্বপূর্ণ রাস্তা ঘাট ড্রেন কালর্ভাট ও শিক্ষা প্রতিষ্ঠানের ব্যাপক উন্নয়ন করেছেন। সর্বশেষ ইউনিয়ন পরিষদ নির্বাচনে সূক্ষ্ম কারচুপি ও দলীয় একাংশের অসহযোগিতার কারণে নির্বাচনে সামান্য ভোটের মাধ্যমে পরাজিত হন বলে জানান । বর্তমানে জন প্রতিনিধি না থাকলেও তিনি স্থানীয় নেতাকর্মী ও সমর্থকদের বিপদে আপদে পাশে থেকে সহযোগিতা করছেন।
স্বাধীনতা পরবর্তী সময় থেকে পরবর্তি বিভিন্ন সময়ে দীর্ঘ ৪৮ বছর ধরে মোঃ জাহিদুল আলম বেনুর নানা, দাদা ও পিতা আয়মারসুলপুর ইউনিয়নের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন। বংশীয় ভাবেই বেনু রাজনীতি ও মানব সেবায় নিজেকে সবর্দাই উৎসর্গ করেছেন।
একারণে রাজনীতি মাঠে তার একটি ব্যাপক পরিচিতি রয়েছে।
আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের হাইকমান্ড তাকেই মনোনীত করবে বলে আশাবাদী তিনি ও তার কর্মী সমর্থকরা।
তিনি সাংবাদিকদের বলেন, উপজেলা চেয়ারম্যান পদে থেকে অনেক উন্নয়ন ও সেবামূলক কাজ করা সম্ভব। বর্তমান শেখ হাসিনা সরকারের উন্নয়নের গতিকে চলমান রাখতে দলীয় মনোনয়ন চান তিনি। দলীয় মনোনয়ন পেলে শতভাগ বিজয়ী হওয়ার আশাবাদ ও
উপজেলার অবহেলিত এলাকার রাস্তা ঘাট, মসজিদ মাদ্রাসা ও শিক্ষার মান উন্নয়নে সার্বিক ভূমিকা রেখে পাঁচবিবি উপজেলাকে একটি আধুনিক ও স্মার্ট উপজেলা গড়ার প্রত্যয় ব্যক্ত করেন ।

তারিখঃ ১৯/০১/২০২৪ইং

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

মদনে সফল ইউএনও মো: শাহ আলম মিয়া