বুধবার, ফেব্রুয়ারি ২১, ২০২৪

প্রথম ধাপের ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন রোজার আগেই

যা যা মিস করেছেন

রোজার আগেই শুরু হবে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন। এক্ষেত্রে প্রথম ধাপের নির্বাচন হবে রোজার আগেই।অন্য ধাপের ভোট হবে ঈদের পর।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) নির্বাচন ভবনের নিজ দপ্তরে নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ সাংবাদিকদের এমন তথ্য জানান।

তিনি বলেন, আমরা তালিকা পেয়েছি সে অনুযায়ী আমরা নির্বাচন কমিশন সচিবালয় প্রস্তুত আছি। কমিশন সিদ্ধান্ত নিলে উপজেলা পরিষদ নির্বাচনের তফশিল ঘোষণা করা হবে।

অতিরিক্ত সচিব বলেন, ৪৮৫ টা নির্বাচনযোগ্য উপজেলার তালিকা পেয়েছি। যেহেতু ২০১৮ সালে মার্চের দিকে নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল, সে অনুযায়ী সব উপজেলাই নির্বাচনযোগ্য।

এই কর্মকর্তা বলেন, এসএসসি পরীক্ষা সামনে এবং রোজার বিষয়টি আমরা বিবেচনা করবো। আমাদের দেশে রোজার মধ্যে নির্বাচন না হওয়ার প্র্যাকটিস আছে, সেজন্য রোজার আগে নির্বাচন হতে পারে, পরবর্তী ধাপগুলো ঈদের পরে হবে।

এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, যদি কমিশন অনুমোদন দেয় তাহলে রোজা শুরু হওয়ার আগেই উপজেলা নির্বাচনের প্রথম ধাপ অনুষ্ঠিত হবে।

আগামী ১০ মার্চ (চাঁদ দেখার ওপর নির্ভর করে) থেকে রোজা শুরু হওয়ার কথা রয়েছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ