রবিবার, ফেব্রুয়ারি ২৫, ২০২৪

প্রথমবার পূর্ণাঙ্গ মন্ত্রী হচ্ছেন উপাধ্যক্ষ ড.মো.আব্দুস শহীদ এমপি

যা যা মিস করেছেন

কমলগঞ্জ(মৌলভীবাজার)প্রতিনিধিঃ
প্রথমবার পূর্ণাঙ্গ মন্ত্রী হচ্ছেন মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) আসন থেকে টানা সপ্তমবারের মতো নির্বাচিত উপাধ্যক্ষ ড.মো.আব্দুস শহীদ এমপি। বুধবার (১০ জানুয়ারি) সন্ধ্যায় সরকারের মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মো.আব্দুস শহীদকে শপথ নিতে ফোন করে আমন্ত্রণ জানানো হয়। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় রাষ্ট্রপতি বঙ্গভবনে প্রথমে প্রধানমন্ত্রীর শপথ পড়াবেন। এরপর মন্ত্রী, প্রতিমন্ত্রীদের শপথ পড়াবেন। শপথের পর মন্ত্রিপরিষদ বিভাগ থেকে দপ্তর বণ্টন করে প্রজ্ঞাপন জারি করা হবে। এর আগে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে উপাধ্যক্ষ ড.মো. আব্দুস শহীদ বিপুল ভোটে মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) আসন থেকে টানা সপ্তমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন ।
এবারের জাতীয় নির্বাচনে তিনি নৌকা প্রতীকে ২ লাখ ১২ হাজার ৪৯১ ভোট পান।
উল্লেখ্য উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ মৌলভীবাজার-৪ আসন থেকে ১৯৯১ সালে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। একই আসন থেকে এরপর ১৯৯৬, ২০০১, ২০০৮, ২০১৪, ২০১৮ সালে জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হয়েছেন। ১৯৯১ সালে আব্দুস শহীদের সঙ্গে এই আসনে প্রতিদ্বন্ধিতা করে সাবেক অর্থমন্ত্রী এম. সাইফুর রহমান পরাজিত হয়েছিলেন। ২০০৯- ২০১৪ পর্যন্ত তিনি জাতীয় সংসদের চিফ হুইপ, ২০০১- ২০০৬ পর্যন্ত সংসদে বিরোধী দলীয় চিফ হুইপ, এবং ১৯৯৬- ২০০১ পর্যন্ত জাতীয় সংসদে হুইপের দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি সংসদের বিভিন্ন পদে দায়িত্বে ছিলেন ২০০১-২০১৯ পর্যন্ত। তিনি জাতীয় সংসদের সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটি ও দশম সংসদে অনুমিত হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়া সংসদ কমিটি, পিটিশন কমিটি ও কার্যপ্রণালী বিধি সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য। মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের অধীন জাতীয় মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটিরও সদস্য তিনি।এছাড়াও একাদশ জাতীয় সংসদে তিনি প্যানেল স্পিকারের দায়ীত্বও পালন করেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

পিলখানা ট্রাজেডির ১৫ বছর