মো.ফখর উদ্দিন,আনোয়ারাঃ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম ১৩ (আনোয়ারা-কর্ণফুলী) আসনে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন বর্তমান ভূমিমন্ত্রী চট্টগ্রাম দক্ষিন জেলা আওয়ামীলীগের এক নাম্বার সদস্য আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। তার বিপক্ষে শক্ত কোনো প্রতিদ্বন্দ্বী নেই বলে মনে করছেন ভোটাররা। এ আসনে স্বতন্ত্র বা শক্ত কোন প্রার্থী না থাকায় স্বস্তিতে রয়েছেন আনোয়ারা ও কর্ণফুলী উপজেলার আওয়ামী লীগের নেতাকর্মীরা।
গত ১৮ ডিসেম্বর চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেন। এ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ভূমিমন্ত্রী জাবেদ পেয়েছেন (নৌকা) প্রতীক। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবদুর রব চৌধুরী (লাঙ্গল), মকবুল আহম্মদ চৌধুরী (সোনালি আঁশ), আরিফ মঈন উদ্দীন (একতারা), মৌলভী রশিদুল হক বিএসসি (বটগাছ), আবুল হোসেন (মোমবাতি) ও সৈয়দ মুহাম্মদ হামেদ হোসাইন (চেয়ার)৷সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ছাড়া অন্য সাত প্রার্থীই ভোটারদের কাছে অপরিচিত।
আনোয়ারা উপজেলার ১নং বৈরাগ ইউনিয়নের বাসিন্দা আব্দুল সাত্তার বলেন, নির্বাচনে বিএনপি অংশ না নেওয়ায় জাবেদ ভাইয়ের বিপক্ষে স্বতন্ত্র বা শক্ত কোন প্রার্থী নেই। এ আসনে আর যারা রয়েছেন তারা সবাই নতুন মুখ। এমনকি অনেক লোকজন ও নতুন ভোটাররা তাদের চেনেনও না। এর ফলে ভূমিমন্ত্রী জাবেদ এর বিজয় অনেকটা সময়ের ব্যাপার।
কর্ণফুলী উপজেলার বাসিন্দা ভোটার মোহাম্মদ শাকিল বলেন,সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ভাই প্রথমে ভূমি প্রতিমন্ত্রী ছিলেন এখন বর্তমানে ভূমি মন্ত্রী হিসাবে আছেন। এছাড়া তিনি একজন দক্ষ রাজনীতিবিদ তার সাথে বাকি যে সাতজন প্রার্থী রয়েছেন তারা কোন বিষয় না। যে কারণে তার বিজয় অনেকটা নিশ্চিত বলা যায়।
চা বিক্রেতা রাজ্জাক বলেন, এ আসনে ভূমি মন্ত্রী বাদে বাকি যারা প্রার্থী হয়েছেন, তাদের নাম কখনো শুনিনি বা দেখিনি।
প্রসঙ্গত, চট্টগ্রাম -১৩ আসনে মোট ভোটার ৩ লাখ ৫৬ হাজার ৮৬৪ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৮৯ হাজার ২৪৩ জন ও নারী ভোটার ১ লাখ ৬৭ হাজার ৬২১ জন এবং মোট ভোট কেন্দ্র হচ্ছে ১১৮টি৷

Share.
Leave A Reply

Exit mobile version