বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪

হাতীবান্ধায় ২১ লক্ষ ভারতীয় রুপি উদ্ধার করলেন বিজিবি

যা যা মিস করেছেন

হযরত আলী,লালমনিরহাট প্রতিনিধিঃ

লালমনিরহাটের হাতীবান্ধায় সিংগীমারী সীমান্তে একুশ লক্ষ পঁচিশ হাজার পাঁচশত ভারতীয় রুপি উদ্ধার করেছে বর্ডার গার্ড বিজিবি।

মঙ্গলবার(১৯ ডিসেম্বর) বিকেলে উপজেলার সিংগীমারী সীমান্ত এলাকার ভারতীয় সীমান্তের নো ম্যান্স ল্যান্ডের বাংলাদেশের অভ্যান্তর থেকে উদ্ধার করা হয়।
পরে মঙ্গলবার সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তিতে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন বিজিবি। এছাড়া এ ঘটনায় হাতীবান্ধা থানায় একটি সাধারণ ডায়েরিও করেছেন বিজিবি।
এদিকে ভারতীয় রুপি উদ্ধারের আগে ওই সীমান্ত এলাকায় নজরুল ইসলাম(৫০) ও তার স্ত্রী অঞ্জনা বেগম(৪০) বিজিবি আটক করে। পরে তল্লাশী করে কিছু না পেয়ে তাদের ছেড়ে দেয়।
নজরুল ইসলাম উপজেলার সিংগীমারী এলাকার মৃত এসাহাক মিয়ার ছেলে। এছাড়া নজরুল একজন চিহিৃত মাদক কারবারি। তার বিরুদ্ধে হাতীবান্ধা একাধিক মামলা রয়েছে।

জানা গেছে, মঙ্গলবার বিকেলে উপজেলার সিংগীমারী সীমান্ত এলাকার ভারতীয় সীমান্তের নো ম্যান্স ল্যান্ডের বাংলাদেশের অভ্যান্তরে স্থানীয় বাসিন্দা নজরুল ইসলাম ও তার স্ত্রী অঞ্জনা বেগমকে ঘোরাফেরা করতে দেখে সিংগীমারী বিওপি ক্যাম্পের টহলরত দলের বিজিবি সদস্যরা তাদের আটক করেন। এ সময় তাদের শরীর তল্লাশী করে কোন কিছু না পেয়ে ছেড়ে দেয়া হয়। পরে বিজিবি ওই এলাকায় বিভিন্ন স্থানে জোড়ালো তল্লাশী চালিয়ে মাটির নিচে পুতে রাখা একটি গর্ত থেকে প্রায় একুশ লক্ষ পঁচিশ হাজার পাঁচশত ভারতীয় রুপি উদ্ধার করে। যা বাংলাদেশী টাকায় প্রায় আঠাশ লক্ষ পাঁচ হাজার ছয়শত ষাট টাকা।

এ বিষয়ে তিস্তা ব্যাটালিয়ন-২ (৬১বিজিবি) অধিনায়ক লেঃ কর্নেল শেখ মোহাম্মদ মুসাহিদ মাসুম বলেন, সিংগীমারী সীমান্ত এলাকায় মাটির নিচে পুতে রাখা প্রায় একুশ লক্ষ পঁচিশ হাজার পাঁচশত ভারতীয় রুপি উদ্ধার করা হয়েছে। এছাড়া এ ঘটনায় হাতীবান্ধা থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে এবং জব্দকৃত ভারতীয় রুপি লালমনিরহাট ট্রেজারী অফিসে জমার কার্যক্রম পক্রিয়াধীন রয়েছে।

এ বিষয়ে হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, আমি নির্বাচনী কাজে বাইরে আছি। বিষয়টি আমার জানা নেই। তবে খোঁজ খবর নিচ্ছি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ