শুক্রবার, ফেব্রুয়ারি ২৩, ২০২৪

আচরণবিধি উপেক্ষা করে এমপি শিমুলের মতবিনিময়-সভা

যা যা মিস করেছেন

চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী ও আসনটির সংসদ সদস্য সামিল উদ্দীন আহমেদ শিমুলের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে। মতবিনিময় সভার নামে নির্বাচনী প্রচারণা চালিয়েছেন তিনি। এছাড়া উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে তাকে নৌকায় ভোট প্রদানের অনুরোধ জানানো হয়।

শুক্রবার (১৫ ডিসেম্বর) সকালে এমপি শিমুল তার নিজ বাসভবনের উঠানে প্যান্ডেল সাজিয়ে মতবিনিময় সভার আয়োজন করেন। ব্যানারে লেখা ছিল, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থীকে জয়ী করার লক্ষ্যে মতবিনিময় সভা। এতে নেতাকর্মীসহ আনুমানিক দেড় হাজার মানুষ অংশ নেন। সভাকে ঘিরে সামাজিক যোগাযোগমাধ্যমেও প্রচারণা চালানো হয়।
এ সময় যারা নৌকার পক্ষে কাজ করবে না তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুমকি দেন বক্তারা।

উপজেলা আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের ব্যানারে মতবিনিময় সভার বিষয়ে আওয়ামী লীগের উপজেলা সভাপতি আবু আহমেদ নাজমুল কবির মুক্তা বলেন, এটি শিমুল এমপির ব্যক্তিগত প্রোগ্রাম উপজেলা আওয়ামীলীগের নয়। মতবিনিময় সভা করে নির্বাচনী আচরণবিধে লঙ্ঘন করেছে।

শিবগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আবুল কালাম আজাদ বলেন, প্রতীক বরাদ্দর আগে কোন প্রার্থী প্রচার-প্রচারণা চালাতে পারবে না। কেউ করলে সেটা আযান বেঁধে লঙ্ঘন করা হবে।

সহকারী রির্টানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার এ এফ এম আবু সুফিয়ান বলেন, আচরণবিধি লঙ্ঘিত হয়েছে কি-না বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। কেউ আচরণবিধি লঙ্ঘন করলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ