শনিবার, ফেব্রুয়ারি ১৭, ২০২৪

আপিলে শাহজাহান ওমরের মনোনয়নপত্র বৈধতা ঘোষণা করেন- ইসি

যা যা মিস করেছেন

ভোটের লড়াইয়ে টিকে গেলেন বিএনপি থেকে আওয়ামী লীগে যোগ দেওয়া ব্যারিস্টার শাহজাহান ওমর। মামলার তথ্য গোপনের অভিযোগ তুলে প্রতিদ্বন্দ্বী প্রাথী মনিরুজ্জামান বর্ষীয়ান এ নেতার প্রার্থিতা বাতিল করতে নির্বাচন কমিশনে আবেদন করেছিলেন।

আপিলে তার মনোনয়নপত্র বৈধতা ঘোষণা করেন নির্বাচন কমিশন (ইসি)। আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মনিরুজ্জামান মনির তার বিরুদ্ধে মামলার তথ্য গোপন করার অভিযোগ এনেছিলেন।

শাহজাহান ওমর বলেন, আগে মার্কা ধানের শীষ ছিল। এবার প্রতীক নৌকা নিয়ে ভোট করবো। আমি তো আশাবাদী। মানুষ ব্যক্তি শাহজাহান ওমর ও প্রতীক, দুইভাবেই আমাকে ভোট দেবে। আওয়ামী লীগের ভোট আমি সব সময়ই পাই।

তিনি আরও বলেন, আমি মুক্তিযোদ্ধা আপনারা জানেন। আমি বরিশাল ডিভিশনে কমান্ডার ছিলাম। আমাকে আওয়ামী লীগের লোকেরা, তাদের সন্তানেরা,  ফ্যামিলিরা আগে থেকেই ভোট দিয়েছে। এটা নতুন কী, এখন পুরোপুরি খাটবে। আগে অর্ধেক খাটতো।

তিনি আরও বলেন, মিথ্যা হলফনামার অভ্যাস আমার নেই। এভ্রিথিং রিটেন, ক্রিস্টাল ক্লিয়ার। যারা বলেছেন, ওনারা মিথ্যা বলেছেন। ছোট বেলা থেকে নির্বাচন করছি প্রতিক্রিয়া কী দিব। আবার ভোট করবো, দেখা যাক কী হয়।

সিইসি এবার ভোট কেমন করবেন-এমন প্রশ্নের জবাবে আলোচিত এ প্রার্থী বলেন, কাজী হাবিবুল আমার জানাশোনা। হি ওয়াজ জয়েন্ট সেক্রেটারি উইথ মি। পরে ওখান থেকে অ্যাডিশনাল সেক্রেটারি, সেক্রেটারি হয়েছেন। হি ইজ ভেরি ক্যাপাবল অফিসার। উনার সিইসি আমলে সুষ্ঠ ভোট হবে, আমি আশাবাদী।

ভোটারদের কেন্দ্রে ভোটাদানে বাধা দিলে কী হবে-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনী আছে। যদি কেউ জোর জবরদস্তি করে, আইনের অপপ্রয়োগ করে গায়ের জোর দেখায়, আমরাও তো একেবারে দুর্বল পার্টি না। ডামি প্রার্থীরা দাঁড়াতে পারবে না, আই ওয়েলকাম দেম। জনগণ তাদের ভোট দিলে আমি তাদের স্যালুট করবো।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ