জেলা প্রতিনিধি : ময়মনসিংহ
মো: সুমন মিয়া

বাংলাদেশের বৃহৎ  মানবাধিকার প্রতিষ্ঠান সার্চ হিউম্যান রাইটস্ সোসাইটি” ঈশ্বরগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে ১০ ডিসেম্বর বিশ্ব মানবাধিকার দিবস উদযাপিত হয়েছে।
আঠারবাড়ি ইউনিয়নের রায়বাজারে মুক্তিযুদ্ধ সংসদের সামনে ১০ ডিসেম্বর রবিবার সকাল সারে ১০টায় দিবসটি উদযাপন উপলক্ষে মানবাধিকার রক্ষায় বিভিন্ন সংগঠন যৌথভাবে মানববন্ধন করে।
এরপর একটি আনন্দ শোভাযাত্রায় মুক্তিযুদ্ধ সংসদের সামনে থেকে রায় বাজারের বিভিন্ন স্থান সড়ক প্রদক্ষিণ করে বর্ণাঢ্য রেলীর মাধ্যমে
দিবসটির তাৎপর্য নিয়ে মুক্তিযুদ্ধ সংসদের সামনে সংক্ষিপ্ত সমাবেশ হয়। প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন এডভোকেট মোঃ মাসুদ রানা আজীবন সদস্য ও ডিরেক্টর আইন কেন্দ্রীয় কমিটি সভাপতি সার্চ মানবাধিকার সোসাইটি বাংলাদেশ ময়মনসিংহ বিভাগ।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন “ সার্চ হিউম্যান রাইটস সোসাইটি ঈশ্বরগঞ্জ উপজেলা শাখার সভাপতি মোঃ সেলিম ভূঁইয়া এবং বক্তব্য রাখেন সার্চ হিউম্যান রাইটস সোসাইটি উপজেলা শাখার সাধারন সম্পাদক মোঃ মতিউর রহমান।

এসময় আরো উপস্থিত ছিলেন, মোঃ শফিকুল ইসলাম ফুল মিয়া আজীবন সদস্য কেন্দ্রীয় ও সভাপতি সার্চ মানবাধিকার সোসাইটি বাংলাদেশ নান্দাইল উপজেলা,বিশেষ অতিথি বীর মুক্তিযোদ্ধা মোঃ তোফাজ্জল হোসেন ,বীর মুক্তিযোদ্ধা মোঃ আবুল হাসেম ও ৪ নং আঠারবাড়ী ইউনিয়নের সুযোগ্য চেয়ারম্যান জুবায়ের আলম কবির রূপক ও রায় বাজার পুলিশতদন্ত কেন্দ্রের ইনচার্জ সহ তার সহকর্মী এবং অন্যান্য মানবাধিকার কর্মীগণ।

সার্চ হিউম্যান রাইটস্ সোসাইটি ময়মনসিংহ বিভাগীয় সভাপতি এডভোকেট মোঃ মাসুদ রানা বলেন, মানবাধিকার রক্ষায় কাজ করার লক্ষ্যে আমরা “ সার্চ হিউম্যান রাইটস্ সোসাইটি ” এর পতাকাতলে সমবেত হয়েছি। এই মানবাধিকার প্রতিষ্ঠানটি সর্বস্তরে আইনের মাধ্যমে শান্তি প্রতিষ্ঠা করতে, মানবাধিকার রক্ষায় নিবেদিত স্বেচ্ছাসেবী, অরাজনৈতিক এবং অলাভজনক মানবাধিকার বিষয়ক বৃহৎ প্রতিষ্ঠান। ছোট-বড়, ধনী-দরিদ্র, সাদা-কালো, উঁচু-নিচু, ধর্ম-বর্ণ-জাত যাই হোক না কেন, আমাদের প্রথম পরিচয় আমরা মানুষ। আসুন সবাই যারযার অবস্থান থেকে সাধ্যমত মানবাধিকার রক্ষায় কাজ করি। প্রতিদিন অন্তত একটি হলেও ভালো কাজ করি। ভালো কাজের জন্য একে অপরকে উৎসায়িত করি।

Share.
Leave A Reply

Exit mobile version