বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ-

‘সবার জন্য স্বাধীনতা, ন্যায়বিচার ও সমতা’; এই প্রতিপাদ্যকে সামনে রেখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের আয়োজনে ‘আন্তর্জাতিক মানবাধিকার দিবস-২০২৩’ পালিত হয়েছে।

 

দিবসটি উপলক্ষে আজ রবিবার (১০ ডিসেম্বর ২০২৩) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে আনন্দ র‍্যালি নিয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করা হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুব, রেজিস্ট্রার মো. দলিলুর রহমান, প্রক্টর ড. মো. কামরুজ্জামান, আইন অনুষদের ডিন ড. মো. রাজিউর রহমানসহ অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

 

র‍্যালি শেষে সংক্ষিপ্ত সমাবেশে উপাচার্য প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুব বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন, এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম

আমাদের স্বাধীনতার সংগ্রাম। এই যে উনি মুক্তি-সংগ্রামের কথা বলেছেন, তা কেবল বাংলাদেশের মানচিত্রের ভিতরের কথা নয়। তিনি সকল নির্যাতিত, নিষ্পেষিত; ধর্ম-বর্ণ-গোত্র নির্বিশেষে প্রতিটি অঞ্চলের মানুষের মুক্তির কথা বলেছেন। সেই মুক্তি-সংগ্রামের জন্য আজ আমরা বিশ্বব্যাপী মানবাধিকার দিবস পালন করছি।

Share.
Leave A Reply

Exit mobile version