তাসলিমুল হাসান সিয়াম,গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধায় আঞ্চলিক কিন্ডার গার্ডেন গ্লোবাল ভিলেজ মেধাবৃত্তি এসোসিয়েশনের আওতায় সদর উপজেলার তুলশীঘাট কাশিনাথ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১১ টি কিন্ডার গার্ডেন স্কুলের বিভিন্ন শ্রেণীর বৃত্তি পরীক্ষা শুরু হয়েছে।

আজ ৯ ডিসেম্বর শনিবার সকাল ১০ টায় পরীক্ষা শুরু হয় এই মেধাবৃত্তি পরীক্ষা। প্রাথমিকের ৫ম শ্রেণীতে বৃত্তি পরীক্ষা না থাকায় কিন্ডার গার্ডেন এসোসিয়েশনের বৃত্তি পরীক্ষায় শিক্ষার্থী ও অভিভাবকের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ করা গেছে।জানা গেছে, গাইবান্ধা জেলার বিভিন্ন গ্রামাঞ্চলের চালু থাকা বিভিন্ন কিন্ডার গার্ডেন স্কুল সমুহের শিক্ষার্থীদের ভালো ফলাফল অর্জনের অনুপ্রেরণার পাশাপাশি শিক্ষার্থীদের মাসিক মেধাবৃত্তির আওতায় আনার উদ্যোগ গ্রহণ করে বিমল সরকার সাহিত্য সম্ভার ও পাঠাগার । এরই ধারাবাহিকতায় তুলশীঘাট আঞ্চলিক কিন্ডার গার্ডেন বৃত্তি উন্নয়ন প্রকল্পের সদস্যভূক্ত স্কুল সমুহের বিশেষ মেধাবৃত্তি পরীক্ষা শুরু করা হয়।

৯ ডিসেম্বর শনিবার সকাল দশটায় ১১ টি কিন্ডার গার্ডেন স্কুলের ১ম থেকে ৫ম শ্রেনী পর্যন্ত মোট ৩৬১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে।

রুটিন অনুযায়ী শনিবার ও রবিবার সকালে বাংলা বিকেলে ইংরেজী ও রবিবার সকালে গণিত এবং বিকেলে বিজ্ঞান ও পরিবেশ পরিচিতি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিমল সরকার সাহিত্য সম্ভার ও পাঠাগারের সহ সভাপতি শাহ মো. আবু আউয়াল রিজু জানান, প্রাথমিক শিক্ষায় কিন্ডার গার্ডেন স্কুল সমুহ ব্যাপক অবদান রেখে চলেছে। বর্তমানে শিশু শিক্ষার্থীদের প্রতিযোগীতার বিশেষ কোন ক্ষেত্র নেই। তাই বিমল সরকার সাহিত্য সম্ভার ও পাঠাগার কর্তৃক আয়োজিত আঞ্চলিক কিন্ডার গার্ডেন গ্লোবাল ভিলেজ মেধাবৃত্তি পরীক্ষায় ১ম থেকে ৫ম শ্রেনী পর্যন্ত শিক্ষার্থী উপস্থিতি ব্যাপক।

Share.
Leave A Reply

Exit mobile version