বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪

পীরগঞ্জে ১৪ টি পরিবারকে ভিটেমাটি ছাড়া করার পায়তারা

লিমন সরকার (ঠাকুরগাও) জেলা প্রতিনিধি ঃ

ভুয়া ওয়ারিশ সাজিয়ে অবৈধ কাগজ পত্র তৈরী করে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে দীর্ঘদিন ধরে ভোগদলীয় এবং বসবাস কারী ১৪ টি পরিবারকে ভিটেমাটি ছাড়া করার পায়তারা করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

বুধবার দুপুরে ভুক্তভোগী পরিবারের লোকজন তাদের এলাকায় এক সাংবাদ সম্মেলন সাংবাদিকদের কাছে এমন অভিযোগ করেন। তারা বলেন, বৈরচুনা দেশিয়াপাড়া মৌজার ২৫৯ নং খতিয়ান ভুক্ত ২০২৭, ২০৩২ ও ২০৩৬ নং দাগের মোট দুই একর ৪৯ শতক জমির রেকডীয় মালিকের ওয়ারিশ সুত্রে প্রাপ্ত হয়ে বিশ^নাথ সহ তাদের বংশের ১৪ টি পরিবার দীর্ঘদিন ধরে সেখানে বসবাস করে আসছেন এবং ভোগদখলে আছেন। বর্তমান হালনাগাদ জরিপেও তাদের নামে মাঠ পর্চা দেয়া হয়। এরই মধ্যে বৈরচুনা ইউনিয়নের সিংহোড় গ্রামের মৃত গমির উদ্দীনের ছেলে রফিকুল ইসলাম ভুয়া ওয়ারিশ সাজিয়ে অবৈধ কাগজ পত্র তৈরী করে সেই সম্পত্তি থেকে তাদের উচ্ছেদ করার পায়তারা করছেন রফিকুল।

ফিকুলগং এর তৈরী করা কাগজ বাতিল করার জন্য বিশ^নাথ এরই মধ্যে পীরগঞ্জের সহকারী কমিশনার (ভুমি) এর নিকট আবেদন করেছেন। আবেদনটি বর্তমানে মিস কেস হিসেবে বিচারাধীন রয়েছে। এরই ফাকে সিংহোর গ্রামের রফিকুল ইসলাম তাদের ভিটেছাড়া করতে নানাভাবে হুমকি ধামকি দিচ্ছেন এবং জমি জবর দখল করার পায়তারা করছেন। এতে তারা আতংকিত অবস্থায় রয়েছেন বলে সাংবাদ সম্মেলন জানান বিশ^নাথ রায়, অঞ্জনা রানী রায়, ফনিবালা, যতিন চন্দ্র , সুবল চন্দ্র সহ সাবেক ইউপি সদস্য মহসিন আলীসহ আরো অনেকে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdnews@gmail.com ঠিকানায়।

সর্বশেষ