শুক্রবার, জুলাই ১২, ২০২৪

পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের ৯৩ রানের জয়

যা যা মিস করেছেন

আসরের ৪৪তম ম্যাচে আজ কলকাতার ইডেন গার্ডেনসে ইংল্যান্ড জয় পায় ৯৩ রানে। টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে তারা করে ৩৩৭ রান। পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপে যেটি তাদের সর্বোচ্চ স্কোর। রান তাড়ায় খেলতে নেমে পাকিস্তান গুটিয়ে যায় ৪৩.৩ ওভারেই; ২৪৪ রান করে।

ডেভিড মালান ও জনি বেয়ারস্টোর ব্যাটে শুরুটা ভালোই করে ইংল্যান্ড। উদ্বোধনী জুটিতে তারা যোগ করেন ৮২ রান। চতুর্দশ ওভারে মালানকে ৩১ রানে ফিরিয়ে এই জুটি ভাঙেন ইফতিখার আহমেদ। তবে লড়তে থাকেন আরেক ওপেনার বেয়ারস্টো। ৫২ বলে ফিফটি তুলে নেওয়া এই ব্যাটার অবশ্য ৫৯ রানের বেশি করতে পারেননি। এরপর জো রুটের সঙ্গে বেন স্টোকস গড়েন দারুণ এক জুটি।

দুইজনেই পান ফিফটির দেখা। ৫৩ বলে পূর্ণ করেন স্টোকস। আর রুটের লাগে ৬৫ বল। ১৩১ বলে ১৩২ রানের এই জুটিটি ভেঙে ব্রেকথ্রু আনেন শাহিন শাহ আফ্রিদি। স্টোকস বিদায় নেন ৭৬ বলে ৮৪ রানের দারুণ ইনিংস খেলে। পরের বলেই বিদায় নেন রুট। তিনি করেন ৬০ রান। এরপর হ্যারি ব্রুক এসে ১৭ বলে ৩০ রানের ঝড়ো ইনিংস খেলে বিদায় নেন। অধিনায়ক বাটলার ১৮ বলে ২৭ রান করে হারান উইকেট। শেষদিকে উইলির ৫ বলে ১৫ রানের ক্যামিওতে বড় সংগ্রহ পায় ইংলিশরা।

পাকিস্তানের পক্ষে ৬৪ রান খরচায় ১০ ওভারে ৩ উইকেট পান হারিস রউফ। দুইটি করে শিকার করেন শাহিন ও ওয়াসিম।

রান তাড়ায় খেলতে নেমে দ্বিতীয় বলে ডাক মেরে বিদায় নেন পাক ওপেনার আবদুল্লাহ শফিক। আরেক ওপেনার ফখর জামান করেন মাত্র ১ রান। তিনে নেমে বাবর আজম কিছুক্ষণ থিতু হলেও ইনিংস লম্বা করতে পারেননি। ৪৫ বলে তিনি করেন ৩৮ রান। চারে নামা রিজওয়ানও ৩৬ রানের বেশি যোগ করতে পারেননি। ব্যাট হাতে ভালো করেননি সাউদ শাকিলও। তার ব্যাট থেকে আসে ২৯ রান।

ছয়ে নামা আগা সালমান অবশ্য লড়াই করেন বেশি কিছুক্ষণ। মাঝে ইফতেখার ও শাদাব এসে বিদায় নেন দ্রুত। লড়তে থাকা সালমান ফিফটি তুলে নেন ৪২ বলে। এরপর আর এক রান যোগ করেই বিদায় নেন তিনি। শাহিন বিদায় নেন ২৫ রান করে। শেষদিকে লড়াই করেন ওয়াসিম ও রউফ। তাদের ৫৩ রানেরই জুটিটিই ইনিংসে সর্বোচ্চ। ক্রিস ওকস এসে রউফকে বিদায় করলে গুটিয়ে যায় ইনিংস। ২৩ বলে ৩৫ রান করেন পাক ব্যাটার। ১৬ রানে অপরাজিত থাকেন ওয়াসিম।

ইংলিশদের পক্ষে ৩ উইকেট নেন উইলি। দুইটি করে শিকার ধরেন আদিল রশিদ, আটকিনসন ও মঈন আলী। একটি উইকেট পান ওকস।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ