তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

সারা দেশব্যাপী বিএনপি-জামায়াতের ডাকা তৃতীয় দফার ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচির প্রভাব মৌলভীবাজার জেলায় তেমন একটা পড়নি। তবে বিক্ষিপ্তভাবে জেলা সদরের বিভিন্ন এলাকায় পিকেটিং, অবরোধ, নাশকতা করছেন বিএনপি ও তাদের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এর মধ্যে দিয়ে গেল নাশকতাসহ নানা অভিযোগে গত বুধবার ৫ জন জেলা বিএনপি নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতদের মধ্যে জেলা বিএনপির প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক মো. ফখরুল ইসলামও রয়েছেন।
বুধবার (৮ই নভেম্বর) বিকেলে মৌলভীবাজার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে প্রেরণ করা হয়েছে। এর আগে ৭ই নভেম্বর রাতে মৌলভীবাজার সদর উপজেলার শমসেরগঞ্জের বাসিন্দা প্রথম যুগ্ম সম্পাদক মৌলভীবাজার সদর উপজেলার মোঃ ফখরুল ইসলামকে তার নিজ বাড়ি থেকে আটক করে গোয়েন্দা পুলিশ।

বিএনপির গ্রেপ্তারকৃত নেতাদের মধ্যে অন্যান্যরা হলেন- মৌলভীবাজার জেলা বিএনপির প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক মো. ফখরুল ইসলাম, সদর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শফিউর রহমান শফি, বিএনপি কর্মী তানভীর আহমদ, মো. ইনসান আলী, নাইম আহমদ।

আটকৃতদের ব্যাপারে মৌলভীবাজার মডেল থানার ওসি হারুনুর রশিদ চৌধুরী বলেন, কনকপুর এলাকার ঘটনার অভিযোগে তাদের আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে নাশকতা মামলা দায়ের করা হয়েছে। আজ বৃহস্পতিবার আদালতের মাধ্যমে তাদের কারাগারে প্রেরণ করেছেন।

এ দিকে মৌলভীবাজার বিএনপির ও অঙ্গ সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মীদের ধরপাকর অব্যাহত রাখায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন মৌলভীবাজার জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান সাবেক এমপি।

তিনি বলেন, জেলা বিএনপির ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বাসা বাড়ীতে বিনাকারণে পুলিশি অভিযান চালিয়ে বিএনপি, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীকে আটক করা হচ্ছে। নির্বিচারে গ্রেপ্তার বন্ধ করে অবিলম্বে গ্রেপ্তার হওয়া নেতাকর্মীদের মুক্তির দাবি জানান।

এর আগে গত ৫ই নভেম্বর অগ্নি সংযোগ, মানুষের স্বাভাবিক জীবনযাপনে বাঁধা, যান চলাচলে ব্যারিকেড ইত্যাদি অভিযোগে মৌলভীবাজার সদরে বিএনপি, যুবদল, ছাত্রদলের আরও ৭ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- ১) মো. সুজন আহমেদ (৩৮), পিতা- মৃত হোনাম আহমেদ, গ্রাম- বড়বাড়ী (মৌলভীবাজার পৌরসভা) ২) সৈয়দ তানভীর আলী প্রকাশ সুমন (৩২), পিতা- মৃত সৈয়দ আছদ্দর আলী, গ্রাম- হিলালপুর, মৌলভীবাজার, ৩) জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক সাহেদ আহমদ (৪২), পিতা- মৃত আয়াত মিয়া, গ্রাম- শাহবন্দর, মৌলভীবাজার সদর ৪) কাবুল মিয়া প্রকাশ কাবুল মেম্বার (৫৩), পিতা- মৃত আব্দুর রাজ্জাক, গ্রাম- রাধানগর, মৌলভীবাজার সদর, ৫) মো. জান্নাতুল ফেরদৌস (৩৫), পিতা- মৃত আব্দুল আলিম, গ্রাম- কালেঙ্গা, ১ নং রহিমপুর ইউপি, উপজেলা/থানা- কমলগঞ্জ, ৬) ইকবাল হোসেন (৩৬), পিতা- ইয়াছিন মিয়া, গ্রাম- আটগাঁও, ৯ নং আমতৈল, মৌলভীবাজার এবং ৭) মো. মোস্তাফিজুর রহমান জীপু (৩৭), পিতা- মৃত ছখাওয়াতুল আম্বিয়া, গ্রাম- মিলনপুর, ৪ নং আপার কাগাবালা, সদর মৌলভীবাজার।

Share.
Leave A Reply

Exit mobile version