সুনামগঞ্জ জেলার ঐতিহ্যবাহী দ্বীনি বিদ্যাপীঠ জামেয়া আসআদিয়া ইসলামিয়া হাছননগর মাদ্রাসায় পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। পাঠদানের পাশাপাশি ছাত্রদের সৃজনশীল মেধা বিকাশের লক্ষে মাদ্রাসার উদ্যোগে সীরাত ও হস্তলিপি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। গতকাল রবিবার মাদ্রাসার হলরুমে এই পুরষ্কার বিতরণী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অত্র মাদ্রাসার শায়খুল হাদিস আব্দুল্লাহ খানের সভাপতিত্বে ও শিক্ষক মাওলানা শেখ সাদীর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসার মুহতামীম মাওলানা দিলোয়ার হুসাইন।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ রেজাউল করিম। এ সময় তিনি বলেন মাদ্রাসায় দ্বীনি শিক্ষার পাশাপাশি জাগতিক শিক্ষাও দেওয়া হয়। যা আমাদের জন্য খুবই উপকারি। মনে রাখবেন আজকের শিশু আগামী দিনের ভবিষৎ। তাই তাদেরকে সঠিক পরিচর্চার মাধ্যমে গড়ে তুলতে হবে। ছাত্রদের স্বাস্থের প্রতি নজর দিতে হবে। অনেক সময় ছাত্ররা অসুস্থ হয়ে যায়, পরিবারও খবর রাখে না। তাই আপনি শিক্ষক হিসেবে তার খোঁজ খবর নিবেন। শিক্ষকদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন জাগতিক লাভের উর্দ্বে থেকে আপনারা ঐসব বাচ্চাদের পাঠদান করাচ্ছেন। আনন্দের বিষয় মাদ্রাসায় অনেক সুবিধা বঞ্চিত ছাত্ররা লেখাপড়া করছে। ছাত্রদের উদ্দেশ্যে তিনি বলেন মাদ্রাসায় লেখাপড়া করলে মানুষ সম্মান করে। কর্মজীবনে আপনারাই সমাজে নেতৃত্ব দেবেন। মনে রাখবেন সমাজে আপনিই হবেন অনুসরণীয় ও অনুকরণীয়। সভায় কোরআন তেলাওয়াত করেন হাফিজুর রহমান, নাত পরিবেশন করেন তরিকুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন- মাদ্রাসার নায়েবে মুহতামিম আব্দুল বাতেন কাসেমী, শিক্ষা সচিব মাওলানা সাইফুর রহমান, জামালুদ্দিন কাসেমী, হাছননগর জামে মসজিদের সভাপতি আব্দুর রাজ্জাক, মসজিদ কমিটির সাধারণ সম্পাদক দৌলত উদ্দিন খান, মাদ্রাসার শিক্ষক হুসাইন আহমদ, সৈয়দ ফেদাউল হক, মাওলানা রিয়াজ আহমদ, উসামা, রেজওয়ান আহমদ, আবরারুল হক শামীম, সিরাজ আহমদ প্রমুখ। আব্দুল মালেকের সৌজন্যে মাদ্রাসার ছাত্রদের মধ্যে পুরষ্কার প্রদান করা হয়। এছাড়াও প্রধান অতিথিকে মাদ্রাসার পক্ষ থেকে ক্রেস্ট ও উপহার সামগ্রী প্রদান করা হয়েছে।

Share.
Leave A Reply

Exit mobile version