শুক্রবার ভারতের লখনৌতে টস জিতে প্রথমে ব্যাট করে ৪৬.৩ ওভারে ১৭৯ রানে অলআউট হয় নেদারল্যান্ডস। টার্গেট তাড়ায় ১১১ বল হাতে রেখে ৭ উইকেটের দাপুটে জয় পায় আফগানিস্তান।

দলের জয়ে ৬৪ বলে ৫৬ রানের অনবদ্য ইনিংস খেলেন অধিনায়ক হাশমতউল্লাহ শহিদি। ৫৪ বলে ৮টি চারের সাহায্যে ৫২ রান করে ফেরেন রহমাত শাহ। ২৮ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন আজমতউল্লাহ ওমরজাই।

টস জিতে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরু থেকেই সময়ের ব্যবধানে উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় নেদারল্যান্ডস। ১৩৪ রানে হারায় প্রথমসারির ৭ উইকেট। ব্যাটিং বিপর্যয়ের কারণে ৪৬.৩ ওভারে ১৭৯ রানেই অলআউট হয় ডাচরা।

দলের হয়ে ৮৬ বলে ৬টি বাউন্ডারির সাহায্যে সর্বোচ্চ ৫৮ রান করেন সাইব্র্যান্ড এঙ্গেলব্রেখট। ৪২ বলে ৪০ রান করেন ওপেনার ম্যাক্স ওদুদ। ৩৫ বলে ২৯ রান করেন কলিন একারম্যান।

আফগানিস্তানের হয়ে ৯.৩ ওভারে মাত্র ২৮ রানে ৩ উইকেট নেন মোহাম্মদ নবি। ৯ ওভারে ৩১ রানে ২ উইকেট নেন নুর আহমেদ।

সাত ম্যাচে চার জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে আফগানিস্তান। সমান পয়েন্ট নিয়ে রানরেটে এগিয়ে থাকায় তিন ও চার নম্বরে আছে যথাক্রমে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড।

সবার আগে সেমিফাইনালের টিকিট পেয়ে ৭ ম্যাচে ১৪ পয়েন্টে টেবিলের শীর্ষে আছে অপরাজিত ভারত। সমান ম্যাচ খেলে এক হারে ১২ পয়েন্ট নিয়ে দুইয়ে সাউথ আফ্রিকা। ৬ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে পাকিস্তান।

শ্রীলঙ্কা ৪ পয়েন্ট নিয়ে যথাক্রমে সপ্তম স্থানে আছে। সমান পয়েন্ট নিয়ে রানরেটে পিছিয়ে থাকায় আটে নেদারল্যান্ডস। সাত ম্যাচে একটি জয় নিয়ে টেবিলের নয়ে রয়েছে শেষ চারের লড়াই থেকে সবার আগে ছিটকে যাওয়া বাংলাদেশ। এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড।

Share.
Leave A Reply

Exit mobile version