নোয়াখালী প্রতিনিধি – নোয়াখালী কবির হাট উপজেলায় একই স্থানে যুবলীগের দুই গ্রুপ ‘তারুণ্যের জয়যাত্রা’ পালনে সমাবেশের ঘোষণা দেওয়ায় আইনশৃঙ্খলা অবনতির আশঙ্কায় নোয়াখালীর কবিরহাট পৌরসভায় ১৪৪ ধারা জারি করেছেন কবির উপজেলা প্রশাসন।

আজ বৃহস্পতিবার দুপুর ১টা থেকে রাত ১২টা পর্যন্ত এ আদেশ জারি থাকবে। বিষয়টি নিশ্চিত করেছেন কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতিমা সুলতানা।

ইউএনও ফাতিমা সুলতানা বলেন, আজ বিকেল ৩টায় যুবলীগের উপজেলা ও পৌরসভা শাখা কবিরহাট বাজারে আলাদা হয়ে একই স্থানে সমাবেশের ডাক দেওয়ায় আইনশৃঙ্খলা অবনতির আশঙ্কা দেখা দেয়। তাই দুপুর ১টা থেকে রাত ১২টা পর্যন্ত কবিরহাট পৌরসভা ও এর আশপাশের ৯টি ওয়ার্ডে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এ নিয়ে পুরো পৌর এলাকায় মাইকিং করা হয়েছে।

জানা গেছে দীর্ঘদিন থেকে কবিরহাট উপজেলা ও পৌরসভা যুবলীগের মধ্যে দুরত্ব চলছে এদের একপক্ষে উপজেলা যুবলীগের সভাপতি আবু জাফর আবির ও সাধারণ সম্পাদক উপজলা ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম এবং অপরপক্ষে পৌরসভা যুবলীগের সভাপতি আবুল বাসার বাবুল ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান জামিল রয়েছেন।

এ বিষয় উপজেলা যুবলীগের সভাপতি আবু জাফর আবির বলেন, যুবলীগের কেন্দ্র ঘোষিত তারুণ্যের জয়যাত্রা প্রোগ্রাম বানচাল করার জন্য পৌরসভায় কে বা কারা যুবলীগের আরেকটি সভা ডাকে। উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করায় আমরা পৌরসভার বাইরে তেতুঁল তলা
তারুণ্যের জয়যাত্রা সমাবেশ করি, তবে সমাবেশে বিভিন্ন ইউনিয়ন থেকে আসতে আমাদের কর্মীদের উপর সন্ত্রাসী হামলা হয়।আমরা তীব্র নিন্দা জানাই

উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী ইব্রাহিম বলেন, আমি চট্টগ্রামে রয়েছি। নজরুল ও আবিরের প্রোগ্রামের সম্পর্কে আমি অবগত না। আওয়ামী লীগের অঙ্গ সংগঠন যুবলীগের মাসব্যাপী অনুষ্ঠানের ধারাবাহিকতায় কবিরহাটে যুবলীগের বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভায় সভা সমাবেশ চলছে বলে জানান তিনি।

Share.
Leave A Reply

Exit mobile version