দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

জয়পুরহাট প্রতিনিধিঃ ২ নভেযম্বর,২৩
বাজার নিয়ন্ত্রণে খোলা বাজারে সরকার নির্ধারিত দামে আলু বিক্রির সিদ্ধান্ত নিয়েছে জয়পুরহাট জেলা প্রশাসন। বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার ১৯টি হিমাগারের মালিক ও ব্যবস্থাপকদের সাথে মতবিনিময় সভা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী, অতিরিক্ত জেলা প্রশাসক আনোয়ার পারভেজ, জেলা কৃষি সম্প্রসরাণ কর্মকর্তা রাহেলা পারভীন, কৃষি বিভাগের জেলা প্রশিক্ষণ কর্মকর্তা এনামুল হক,জেলা কৃষি বিপণন কর্মকর্তা রতন কুমার সহ অন্যরা।

মতবিনিময় সভায় জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী বলেন,এখন থেকে জেলার ৫টি উপজেলায় প্রতিদিন খোলা বাজারে ৩টন করে মোট ১৫ টন আলু বিক্রি করা হবে। ট্রাকযোগে খোলাবাজারে ৫টি পয়েন্টে সরকার নির্ধারিত ৩৬ টাকা কেজি দরে এই আলু পাওয়া যাবে। প্রতি পরিবার বা ব্যক্তি সর্বোচ্চ ৫ কেজি করে আলু কিনতে পারবেন।

জানা গেছে,খুচরা ও পাইকারী বাজারে আলুর দাম লাগামহীনভাবে বেড়ে যাওয়ায় বাজার নিয়ন্ত্রণে ব্যবস্থা নেওয়ার জন্য বুধবার পুনরায় ব্যাণিজ্য মন্ত্রণালয় থেকে সারাদেশের জেলা প্রশাসকদের কাছে চিঠি দেওয়া হয়। চিঠিতে প্রতিটি হিমাগারে সরকারের একজন কর্মকর্তা নিয়োগ দিয়ে সরকার নির্ধারিত খুচরা ৩৫-৩৬ এবং পাইকারি ২৬-২৭ টাকা কেজি দরে আলু বিক্রির কঠোর নির্দেশনা দেওয়া হয়। সেই আলোকে বৃহস্পতিবার জেলার ১৯টি হিমাগার মালিকদের সাথে আলোচনা করে প্রশাসনের উদ্যোগে জেলা সদর সহ ৫টি উপজেলায় ট্রাকে করে খোলা বাজারে সরকার নির্ধারিত ৩৬ টাকা কেজি দরে আলু বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়। প্রতিদিন জেলার পূর্ব নির্ধারিত ৫টি হিমাগার থেকে সরকার নির্ধারিত পাইকারি ২৭ টাকা কেজি দরে ১৫ টন আলু কিনে খোলা বাজারে তা সরবরাহ করা হবে। এ ছাড়া আলোচনা সভায় আলু সিন্ডিকেট বন্ধে আগামী মৌসুম থেকে রেজিষ্টার মেনে খাবার ও বীজ আলু আলাদাভাবে সংরক্ষণ ও বিপণন করার জন্য হিমাগার মালিকদের নির্দেশনা দেওয়া হয়।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version