দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

মোঃ বাবুল হোসেন, জয়পুরহাট প্রতিনিধিঃ

জয়পুরহাটের কালাইয়ে ডিজিএফআই কর্মকর্তার পরিচয় দিয়ে চাঁদাবাজির অভিযোগে দায়ের করা মামলায় সাইফুল ইসলাম (৫৩) নামের একজন ব্যক্তিকে গ্রেপ্তার করেছে কালাই থানার পুলিশ। গতকাল শুক্রবার সন্ধ্যায় কালাই থানায় এ বিষয়ে মামলা করেন উপজেলার পুনট ইউনিয়নের নান্দাইল গ্রামের ভুক্তভোগী আনিছুর রহমান (৫০)। গ্রেপ্তারকৃত সাইফুল ইসলাম জয়পুরহাট সদর উপজেলার পূর্ব-পারলীয়া গ্রামের মৃত দারাজ উদ্দীন মন্ডলের ছেলে।
মামলার সংক্ষিপ্ত বিবরণ এবং পুলিশ সূত্রে জানা গেছে, জয়পুরহাটের কালাই উপজেলার নান্দাইল গ্রামের আনিছুর রহমানের ছেলে মাসুদ রানা (২১), বাংলাদেশ বিমান বাহিনীতে নিয়োগ প্রাপ্ত হোন। এরপর মৌলিক প্রশিক্ষণের জন্য তিনি চলতি বছরের ২ এপ্রিল থেকে ‘সিলেট বিমান বাহিনীর ট্রেনিং সেন্টারে’ প্রশিক্ষণঊ নিচ্ছেন। এ অবস্থায় গত ২৬ অক্টোবর, বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে ভুক্তভোগী আনিছুর রহমানের বাড়িতে গিয়ে অভিযুক্ত সাইফুল ইসলাম নিজেকে ডিজিএফআই কর্মকর্তার পরিচয় দেন। এরপর আলাপচারিতায় আনিছুর রহমানের ছেলের চাকুরির তদন্ত করতে আসার কথা বলেন তিনি। এরই একপর্যায়ে ওই ভুয়া ডিজিএফআই সাইফুল ইসলাম ভুক্তভোগী আনিছুর রহমানের কাছ থেকে দেড় লাখ টাকা চাঁদা দাবি করেন। এই বলে যে, ছেলে মাসুদ রানার কাগজপত্রে ভুল-ত্রুটি আছে। তা সংশোধন করতে এ টাকা লাগবে। কাগজপত্রের ভুল-ত্রুটি সংশোধন না করলে, তাঁর ছেলের চাকরি চাকুরির ক্ষতি হবে- বলে ভয়ভীতিও দেখান। তখন ছেলের চাকুরির গুরুতর ক্ষতির বিষয়টি বিবেচনা করে আনিছুর রহমান ওই ভুয়া ‘ডিজিএফআই’কে কয়েকজনের উপস্থিতিতে ২০ হাজার টাকা দেন। তবে আনিছুর রহমানের কাছে মোটা অংকের চাঁদা দাবির বিষয়টি সন্দেহজনক মনে হয়। তাই বিষয়টি তিনি তাৎক্ষনিক মুঠোফোনে কালাই থানা পুলিশকে জানান। খবর পেয়ে পুলিশ ঘটনা স্থলে পৌঁছার আগেই ভুয়া ‘ডিজিএফআই’ কৌশলে ঘটনা স্থল থেকে পালিয়ে যান। সে সময় তিনি তাঁর ব্যবহৃত একটি মোটরসাইকেল (যার রেজি. নং- জয়পুরহাট-ল- ১১-৪৯৮৫) ঘটনা স্থলে ফেলে রেখে যান। পুলিশ ঘটনা স্থল থেকে ফেলে যাওয়া মটর সাইকেলটি জব্দ করে থানায় নিয়ে যান। পরে মোটরসাইকেলের সূত্র ধরে কালাই থানায় দায়ের করা ওই মামলায় সাইফুল ইসলামকে গ্রেপ্তার দেখানো হয়।
এই বিষয়ে গতকাল শুক্রবার রাতে কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. ওয়াসিম আল বারী বলেন, ডিজিএফআই কর্মকর্তার পরিচয়ে চাঁদাবাজির মামলায় অভিযান চালিয়ে সাইফুল ইসলাম নামের একজনকে গ্রেপ্তার করা হয়েছে। সেই সাথে ঘটনা স্থলে তাঁর ব্যবহৃত একটি মোটরসাইকেল জব্দ করা হয়ছে। আজ শনিবার সকালে তাঁকে আদালতে পাঠানো হবে বলে তিনি এ বিষয়টি নিশ্চিত করেছেন।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version