আরিফ শেখ, রংপুর

রংপুর জেলার তারাগঞ্জ বাজার হরিজন কলোনীর বাসিন্দা বিজয় বাসফর (২০) হত্যাকাণ্ড মামলার প্রধান আসামি মানিক বাসফরকে (৩০) গ্রেফতার করেছে র‌্যাব ১৩ । র‌্যাব বৃহস্পতিবার (২৬ এপ্রিল) সকাল ৮ টায় রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকা থেকে তাকে গ্রেফতার করে ওই দিন রাত সাড়ে ৮টায় তারাগঞ্জ থানায় হস্তান্তর করে। তারাগঞ্জ থানা পুলিশ গতকাল শুক্রবার (২৭ অক্টোবর) দুপুর ১২টায় ঘাতক মানিককে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেছে ।

পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, বিজয় ও মানিক বাসফর উভয়েই চাচাতো-জ্যাঠাতো ভাই । তারা তারাগঞ্জ বাজার হরিজন কলোনীর বাসিন্দা । গত শনিবার (২১ অক্টোবর) রাত ১১.১৫ মিনিটে জগদীশ বাসফরের ছেলে মানিক বাসফর (৩০) তারই চাচাত ভাই বিজয়ের গলায় ধারালো ছুরি দিয়ে কুপিয়ে গুরতর জখম করে পালিয়ে যায়। পরবর্তীতে স্থানীয় লোকজন ও স্বজনরা বিজয়কে মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। ঘটনার পরের দিন রবিবার (২২ অক্টোবর) বিজয়ের বাবা মালুয়া রাম বাসফর তারাগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন। মামলায় পূর্ব শত্রুতার জের দেখিয়ে হত্যার ১ নং আসামি করা হয় মানিক বাসফরকে। হুকুমদাতা হিসেবে ২ নং আসামি করা হয় মানিকের স্ত্রী পারুল রাণীকে । মামলার পর থেকেই আসামীরা গা ঢাকা দেয় বিভিন্ন জায়গায় ।

মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই লতিফ জানান, র‌্যাব সর্বোচ্চ তথ্য প্রযুক্তি ও সোর্সিং করে মানিককে আটক করতে সক্ষম হয় । মামলার অন্য আসামী পারুল রানীকেও গ্রেফতারের চেষ্টা চলছে। আমরা খুব শীঘ্রই তাকেও আইনের আওতায় আনব ।

র‌্যাব ১৩’র কমান্ডার আরাফাত ইসলাম জানান, মানিক বাসফরের ছুরির আঘাতে বিজয়ের কন্ঠনালি ছিঁড়ে যায় ও অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয় । আমরা মানিককে রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে গ্রেফতার করে পরবর্তী ব্যবস্হা গ্রহণের জন্য তারাগঞ্জ থানায় পাঠিয়ে হস্তান্তর করি । আমরা দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার জন্য নিরবিচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছি ।

Share.
Leave A Reply

Exit mobile version