সুনামগঞ্জে প্রতিবন্ধী এক মেয়েকে শ্লীলতাহানির অভিযোগে ১জনকে গ্রেফতার করেছে পুলিশ। পৌর শহরের উত্তর ষোলঘরস্থ ধোপাখালি এলাকায় এ ঘটনাটি ঘটেছে। এ বিষয়ে সদর মডেল থানায় মামলা হলে পুলিশ বিধান দাস (৪২) কে আটক করেছে। সে ধোপকালি মৃত রাজকুমার দাসের ছেলে। অপর দিকে অভিযুক্ত আসামি জ্যোতিশ পালের ছেলে প্রিতেশ পাল (৪১) পলাতক রয়েছেন। শুক্রবার (২০অক্টোবর) রাত ১টা ৩০ মিনিটে মেয়েটি খাবারের প্লেট ধৌত করার জন্য বারান্দার বাথরুমে প্রবেশ করার সময় কেউ না থাকার সুবাদে অভিযুক্ত আসামি প্রিতেশ পাল ও বিধান দাস প্রতিবন্ধী মেয়েটির স্পর্শকাতর স্থানে স্পর্শ করতে থাকে। এক পর্যায়ে প্রতিবন্ধী মেয়ের হাত থেকে খাবারের প্লেট ফ্লোরে পড়ে গেলে শব্দ শুনে প্রতিবন্ধীর মা বারান্দায় কি পড়েছে দেখার জন্য বাহির হলে প্রতিবন্ধীর মাকে দেখে আসামি প্রিতেশ পাল ও বিধান দাস পালিয়ে যায়। প্রতিবন্ধী মেয়েেটি অসুস্থ হয়ে পড়লে সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয় বলে জানা যায়।
এ ঘটনায় মঙ্গলবার দুপুরে পৌর শহরের আলফাত উদ্দিন স্কয়ার ট্রাফিক পয়েন্টে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন গৌরী ভট্টাচার্য, জাহাঙ্গীর আলম, শরীফা আছরাফ, পাঞ্চালি চৌধুরী, সালাউদ্দিন, রিংকু চৌধুরী প্রমুখ। বক্তৃতারা এ ঘটনার তীব্র নিদ্রা জানান এবং অভিযুক্ত আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।
এ ব্যাপারে সুনামগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো : ইখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, রাত আনুমানিক ৯টা পনেরো মিনিটের দিকে আমাদের থানায় ধোপাকালীস্থ একটি মেয়েকে শ্লীলতাহানির করা হয়েছে। এমন একটি অভিযোগ আসে।
অভিযোগের ভিত্তিতে ১জন আসামিকে তাৎক্ষণিক গ্রেফতার করতে সক্ষম হই এবং থানায় নিয়ে আসি। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়া সম্পন্ন করে বিজ্ঞ আদালতের মাধ্যমে কারাগারে প্রেরন করেছে। আরেক আসামী প্রিতেশ পালকে ধরতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

Share.
Leave A Reply

Exit mobile version