চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি:

ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে প্রতি বছরের মতো এবারও মহা ধুমধামে ও ব্যাপক আনন্দ উৎসাহে ভোলার চরফ্যাশনে রাধাগোবিন্দ মন্দিরে মহা অষ্টমীর পূজা পালিত হয়েছে।

রবিবার (২২ অক্টোবর) সকাল ১০ টায় উপজেলার শশীভূষণ থানাধীন এওয়াজপুর ইউনিয়নের শ্রী শ্রী রাধাগোবিন্দ মন্দির প্রাঙ্গণে এই পূজা শুরু হয়।

পূজা কমিটি প্রধান উপদেষ্টা প্রভাষক তাপস চন্দ্র দেবনাথের সঞ্চালনায় অষ্টমীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভোলা-৪ (চরফ্যাশন ও মনপুরা) আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি। এসময় তিনি পূজা কমিটিকে নগদ অর্থ প্রদান করে হিন্দু মহিলাদের মধ্যে শাড়ি বিতরণ করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চরফ্যাশন উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি।

এছাড়াও উপস্থিত ছিলেন, পূজা কমিটির সভাপতি ডা. কানাই মজুমদার, সাধারণ সম্পাদক আর বিন্দু দেবনাথ বঙ্গী, মন্দির সভাপতি দয়াল দেবনাথ সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা ও স্থানীয় জনপ্রতিনিধিরা।

মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন করে পুরোহিতের মন্ত্র পাঠ, উলুধ্বনি, শঙ্খ ধ্বনি আর ঢাকের আওয়াজে মুখোরিত হয়ে ওঠে মন্দিরটি। এসময় ফল আর বিভিন্ন উপকরণ দিয়ে নৈবেদ্য সাজিয়ে দেবীকে নিবেদন করেন ভক্তরা।

এসময় পুরোহিতের চন্ডী পাঠের মাধ্যমে পূণ্য লাভের আশায় দেবীর পায়ে অঞ্জলী দেন ভক্তরা। পূজা উপলক্ষ্যে মন্দিরটি ও সড়কগুলোতে করা হয়েছে আলোক সজ্জা। এছাড়া নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

Share.
Leave A Reply

Exit mobile version