ব্যাটিংয়ে দুর্দান্ত শুরু, বলা যায় স্বপ্নের মতো। ১৪.৪ ওভারে দলীয় ৯৩ রানে ফেরেন তরুণ ওপেনার তানজিদ হাসান তামিম। তিনি ৪৩ বলে ৫টি চার আর ৩টি ছক্কার সাহায্যে ৫১ রান করে ফেরেন। কিন্তু তারপরও প্রথম ইনিংস শেষে পিছিয়েই ছিল বাংলাদেশ। তাই এই ম্যাচে পয়েন্ট পেতে বাড়তি দায়িত্ব নিতে হতো বোলারদের। কিন্তু সেটা পারলেন না কেউই। উল্টো খাপছাড়া বোলিংয়ে রোহিত-কোহলিদের সামনে দাঁড়াতেই পারেননি তারা। রীতিমতো বল ফেলার জায়গা খুঁজে পাচ্ছিলেন না হাসান-শরিফুলরা। ৭ উইকেটের বড় হারে সেমির স্বপ্ন থেকে আরো দূরে সরে গেল বাংলাদেশ।

বৃহস্পতিবার পুনের মহারাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ২৫৬ রান করে বাংলাদেশ। টার্গেট তাড়া করতে নেমে ৫১ বল হাতে রেখে ৭ উইকেটের সহজ জয় পায় ভারত।

দলের জয়ে ৯৭ বলে ৬টি চার আর ৪টি ছক্কার সাহায্যে ১০৩ রানের অনবদ্য ইনিংসে খেলেন ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলি। ৫৫ বলে ৫৩ রান করেন শুভমান গিল। ৪০ বলে ৪৮ রান করেন অধিনায়ক রোহিত শর্মা। ৩৪ বলে ৩৪ রানে অপরাজিত থাকেন লোকেশ রাহুল।

পুনের উইকেটে কোনো মুভমেন্ট ছিল না। নতুন বলেও বাড়তি কোনো সুবিধা পাননি পেসাররা। এই উইকেটে ব্যাটারদের চেপে ধরতে হলে লাইন-লেন্থের দিকে মনযোগী হতে হতো বোলারদের। সেখানে ব্যর্থ ছিল বাংলাদেশ। ফলাফল বাংলাদেশের বিপক্ষে ২৫৭ রানের টার্গেট তাড়ায় উড়ন্ত সূচনা করে ভারত।

Share.
Leave A Reply

Exit mobile version