বৃহস্পতিবার, মে ৯, ২০২৪

শ্রীমঙ্গলে পৃথক স্থান থেকে ২টি অজগর উদ্ধার

যা যা মিস করেছেন

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

মৌলভীবাজারের শ্রীমঙ্গলের দুটি পৃথক পৃথক স্থান থেকে দুটি অজগর সাপ উদ্ধার করেছে শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন।

সোমবার রাত সাড়ে ৯টায় শ্রীমঙ্গল উপজেলার সদর ইউপির ইছুবপুরের ঢাকা-সিলেট আঞ্চলিক সড়কের শ্রীমঙ্গল রেসিডেন্সিয়াল মডেল গার্লস স্কুল এর সামনে সড়কের উপর একটি বিশাল আকৃতির অজগর সাপ পড়ে থাকতে দেখে সড়কে চলাচলরত দু’টি গাড়ি দুর্ঘটনার শিকার হয়। এসময় কয়েকজন আহতও হন।

স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল সাপটিকে উদ্ধার করেন।

এছাড়াও ওইদিনই সকালে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে শ্রীমঙ্গল হাইল হাওর বেরি বিলে মৎস্যজিবীদের মাছ ধরার জালে আটকে পড়া একটি অজগর সাপ উদ্ধার করে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন।

বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল জানান, ভোর ৫টার দিকে ওই এলাকার রাজা মিয়া নামের এক ব্যক্তি জালে জড়ানো অবস্থায় সাপটি দেখে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের খবর দেন। পরে হাইলহাওরে গিয়ে প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে জালে জড়িয়ে থাকা অজগরটিকে উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, আরেকটু দেরি করে উদ্ধার করা হলে সাপটির নিশ্চিত মৃত্যু হত। পরে উদ্ধারকৃত অজগর দু’টিকে বন বিভাগ কতৃপক্ষকের নিকট হস্তান্তর করে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন কতৃপক্ষ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security