শুভ তংচংগ্যা,বান্দরবান।

অদ্য ১১ অক্টোবর ২৩ ইং রোজ বুধবার হ্নীলা ইউনিয়ন এর পানখালী ০৪ নং ওয়ার্ডে স্থায়িত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসা ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ YPSA-YHCRCCAC প্রকল্পের উদ্যোগে “আন্তর্জাতিক কন্যা শিশু দিবস-২৩ইং” পালিত হয়। অনুষ্ঠানে বিভিন্ন বয়সের কন্যা শিশু-কিশোরদের নিয়ে চিত্রাংকন প্রতিযোগিতা, র‍্যালি, খেলাধুলা, প্রশ্নোত্তর পর্ব, পুরষ্কার বিতরণ, ও “আন্তর্জাতিক কন্যা শিশু দিবস” নিয়ে শিশু কিশোরদের ভাবনা ও অনুভূতি প্রকাশ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ও আলোচনা পেশ করেন হ্নীলা ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান জনাব রাশেদ মাহমুদ আলী, উপজেলা মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা জনাব আল শাহরিয়ার,
সংরক্ষিত মহিলা মেম্বার জনাব রাহামা আক্তার, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর টেকনাফ উপজেলার প্রোগ্রাম ম্যানেজার জনাব রমজান আলী, YHCRCCAC প্রজেক্ট ম্যানেজার জনাব ফাতেমা আক্তার, YPSA-YHCRCCAC প্রকল্পের টেকনিক্যাল অফিসার সয়ী জনাব আমিনুর রহমান, মনিটরিং অফিসার জনাব নোবেল বড়ুয়া, টেকনিক্যাল অফিসার প্রোটেকশন জনাব মঈন উদ্দিন,খুর‌শিদ আলম-‌টেক‌নিক‌্যাল অ‌ফিসার শিক্ষা।

YPSA-YHCRCCAC প্রজেক্ট কোর্ডিনেটর মোহাম্মদ রাশেদুল করিম এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে
হ্নীলা ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান জনাব রাশেদ মাহমুদ আলী বলেন, শিক্ষার অধিকার, পরিপুষ্টি, আইনি সহায়তা ও ন্যায় অধিকার, বৈষম্য থেকে সুরক্ষা, নারীর বিরুদ্ধে হিংসা ও বলপূর্বক তথা বাল্যবিবাহ প্রতিরোধ, কন্যা শিশু-কিশোরদের অগ্রযাত্রা ও মানুষের মৌলিক অধিকার রক্ষায় ইপসা ও প্ল্যান ইন্টারন্যাশনাল এর ভূমিকা খুবি প্রশংসনীয়” ভবিষ্যতেও ভালো ভালো কাজের মাধ্যমে ইপসা ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ পিছিয়ে পড়া জনগোষ্ঠীর পাশে থাকবেন বলে আশা প্রকাশ করেন এবং তিনি প্ল্যান ইন্টারন্যশনাল ও ইপসা এর প্রকল্প কার্যক্রমে সর্বাত্মক সহযোগিতা করবেন বলে প্রত্যয় ব্যক্ত করেন। অনুষ্ঠান শেষে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেওয়া হয়।

Share.
Leave A Reply

Exit mobile version