তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

আসন্ন দুর্গাপূজা নির্বিঘ্নে পালনের লক্ষে মৌলভীবাজারে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছেন পুলিশ সুপার মোঃ মনজুর রহমান। বুধবার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ের হলরুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। তিনি জানান, এ বছর মৌলভীবাজার জেলায় মোট ১০৩৬ টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। এর মধ্যে ৮৮৪ টি সার্বজনীন এবং ১৫১ টি ব্যক্তিগত পূজামন্ডপ। পূজামন্ডপ সমূহের মধ্যে অধিক গুরুত্বপূর্ণ ৯৪টি, গুরুত্বপূর্ণ ২৯১ এবং সাধারণ ৬৫১ টি রয়েছে। জেলায় সর্বমোট ৮২ টি বিটে প্রয়োজনীয় সংখ্যক পুলিশ অফিসার ও ফোর্স মোতায়েন থাকবে।
অধিক গুরুত্বপূর্ণ, গুরুত্বপূর্ণ ও সাধারণ এই ৩টি ক্যাটাগরিতে ভাগ করে অফিসার ও ফোর্স মোতায়েন করা হবে। এছাড়াও জেলার বিশেষ ৫টি পূজামন্ডপের জন্য অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হবে। জেলা পুলিশ সুপার কার্যালয়ের কন্ট্রোল রুমে ২টি সেক্টরে দুর্গাপূজা মনিটরিং সেল গঠন করা হবে ও ২টি সেক্টরে সাইবার মনিটরিং সেল গঠন করা হবে। তাছাড়াও জেলার সকল অফিসার ও ফোর্স সামাজিক যোগাযোগ মাধ্যমসহ অন্যান্য ডিজিটাল ডিভাইস ব্যবহার করে সাইবার মনিটরিং করবেন। ডিউটি তদারকির জন্য জেলায় ২টি সেক্টর ও ৩ টি সাব-সেক্টর গঠন করা হবে। জেলার অতিরিক্ত পুলিশ সুপার বা সহকারী পুলিশ সুপারের নেতৃত্বে সেক্টর বা সাব সেক্টর সমূহে প্রয়োজনীয় সংখ্যক অফিসার ও ফোর্স মোতায়েন করা হবে। প্রত্যেকটি পূজামন্ডপে সংশ্লিষ্ট পুলিশের হট নাম্বার ৯৯৯, বিট অফিসার, অফিসার ইনচার্জ, পূজা উদযাপন পরিষদের সভাপতি-সেক্রেটারীসহ গুরুত্বপূর্ণ মোবাইল নম্বর দৃশ্যমান রাখা হবে।
নির্বিঘ্নে চলাচলের স্বার্থে গুরুত্বপূর্ণ পয়েন্টে ট্রাফিক অফিসার ও ফোর্স মোতায়েন করা হবে। অগ্রিম গোয়েন্দা তথ্য সংগ্রহের লক্ষ্যে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) ও সাদা পোশাকে প্রয়োজনীয় অফিসার ফোর্স মোতায়েন থাকবে। পূজা মন্ডপের গুরুত্ব বিবেচনা করে আনসার সদস্যও মোতায়েন থাকবে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো: মনজুর রহমান পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) দীপাংকর ঘোষ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো: আজমল হোসেন, সহকারী পুলিশ সুপার (শ্রীমঙ্গল সার্কেল) আনিসুর রহমান প্রমুখ। এছাড়াও জেলা ও উপজেলার পুজা কমিটির নেতৃবৃন্দ ও টেলিভিশন ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Share.
Leave A Reply

Exit mobile version