জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে দেশে সাম্প্রদায়িক সংঘাত মোকাবেলায় সরকারকে কঠোরভাবে সতর্ক করা হবে-প্রধান নির্বাচন কমিশনার।

বুধবার নির্বাচন ভবনে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সাম্প্রদায়িক সংঘাতের আশঙ্কা করে সিইসিকে দেওয়া স্মারকলিপি প্রসঙ্গে তিনি এ কথা বলেন। হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত এ স্মারকলিপি দেন।

সিইসি বলেন, এখনও তারা আশঙ্কা করেন আগামীতেও সাম্প্রদায়িক সংঘাত বা সহিংসতা হতে পারে। আমাদের কাছে আবেদন রেখেছেন আমরা যেন বিষয়টি বিবেচনায় নিই এবং আমাদের দিক থেকে যা করণীয় আছে তা যেন করি। নির্বাচনকে কেন্দ্র করে যেন সাম্প্রদায়িক সংঘাত না হয় এ ব্যাপারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে চিঠি দিয়ে কঠোরভাবে সতর্ক করা হবে। এ নিয়ে সংগঠনটির নেতাদের আশ্বস্ত করা হয়েছে।

তিনি বলেন, সম্প্রীতি নষ্ট হলে, যথাযথ দায়িত্ব পালন করতে না পারলে দায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর যাবে।

বৈঠকের পর বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত বলেন, দ্বাদশ সংসদ নির্বাচন নিয়ে উৎকণ্ঠার কথা জানিয়েছি। আমরা আগামী নির্বাচন সহিংসতামুক্ত ও সাম্প্রদায়িক প্রচারণা বন্ধ চাই। সেই সঙ্গে নিরপেক্ষ নির্বাচনেরও দাবি জানিয়েছি।

তিনি জানান, দেশের বিভিন্ন এলাকা থেকে মন্দিরে ভাঙচুর, হামলা খবর আসছে। বিভিন্ন জায়গায় সাম্প্রদায়িক সহিংসতাও শুরু হয়েছে।

Share.
Leave A Reply

Exit mobile version