চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি:

ভোলার চরফ্যাশন উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান শশীভুষন বেগম রহিমা ইসলাম কলেজে (২০২৩-২৪) শিক্ষাবর্ষের একাদশ শ্রেনীতে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৮ অক্টোবর) সকাল ১০ টায় কলেজ মিলনায়তনে ফুল দিয়ে নবীনদের বরণ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে নবীন শিক্ষার্থীদের বরণ করে নেয় কলেজ প্রশাসন।

বেগম রহিমা ইসলাম কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ শরিফুল আলম সোয়েবের সভাপতিত্বে ওরিয়েন্টেশন সভায় উপস্থিত ছিলেন, গভর্নিং বডির সদস্য মালেক কাজী, রসুলপুর ইউনিয়নের চেয়ারম্যান জহিরুল ইসলাম পন্ডিত,শশীভুষন থানার অফিসার ইনচার্জ ওসি এম.এনামুল হক, প্রভাষক তাপস চন্দ্র দেবনাথ,প্রভাষক মাকসুদুর রহমান রুবেল,সালাম পাটোয়ারী প্রমুখ।

এছাড়াও শশীভুষন থানা ছাত্রলীগের সভাপতি তারেক পন্ডিত, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান, বেগম রহিমা ইসলাম কলেজ ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি ইমরান পাটোয়ারী সাধারন সম্পাদক শাকিল হাওলাদারসহ কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, নবীন ও প্রবীন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বক্তারা নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, এখানে যারা ভর্তির হয়েছো তারা নিঃসন্দেহে মেধাবীদের মধ্যে অন্যতম। শুধু ভালো শিক্ষার্থী হলেই চলবে না, সকলকে দেশপ্রেমিক হতে হবে। পড়ালেখায় নিজেকে ভালো রেখে প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি নৈতিকতাপূর্ণ ও মানবিক সমাজব্যবস্থা সৃষ্টির লক্ষ্যে এবং সুশিক্ষিত জাতি গঠনে তোমাদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।

এ জন্য তোমাদের অনেক কিছু ত্যাগ করে লেখাপড়ায় মনোযোগী হতে হবে। নিয়ম শৃঙ্খলা মেনে নিয়মিত প্রতিষ্ঠানে আসতে হবে। আগামী দিনের দেশ ও জাতির স্বপ্ন বাস্তবায়নের রূপকার হবে তোমরাই।

এছাড়াও সকলকে দুর্নীতিমুক্ত, অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সোনার বাংলাদেশ গড়ার আহবান জানিয়ে বক্তারা বলেন, জাতিকে দুর্নীতিমুক্ত করতে হলে নতুন প্রজন্মকে কাজে লাগাতে হবে।

ওরিয়েন্টেশন সভা শেষ বিভিন্ন শিল্পীদের উপস্থিতিতে নৃত্য,গান ও নাটকের মাধ্যমে সাংস্কৃতিক অংগন শুরু হয়।

Share.
Leave A Reply

Exit mobile version