বোলার তকমা নিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে থিতু হয়ে ব্যাট হাতে এখন স্বপ্নের মতো সময় কাটাচ্ছেন মেহেদী হাসান মিরাজ।তবে তার জন্য নির্দিষ্ট কোনো ব্যাটিং পজিশন নেই।

দলের যখন যেখানে প্রয়োজন সেখানেই বিনাবাক্যব্যয়ে নেমে যান ২২ গজে। ওপেনিং থেকে শুরু করে ৯ নম্বর পজিশন পর্যন্ত একটা জায়গা ছাড়া (৪ নম্বর) বাকি সবগুলো পজিশনেই খেলেছেন।

আফগানিস্তানের বিপক্ষে দলকে জেতানোর পর সংবাদ সম্মেলনে এ বিষয়ে মিরাজ বলেন, আমার জন্য এটা অসাধারণ এক মুহূর্ত। অতীতে অনেক পরিশ্রম করেছি। আমার ওপর আস্থা রাখার জন্য টিম ম্যানেজমেন্টকে কৃতিত্ব দিতে হবে। বোলিংয়ের সময় শুরুতে একটু নার্ভাস ছিলাম। অধিনায়ক আমাকে সঠিক জায়গায় বল ফেলার ও ধারাবাহিক থাকার পরামর্শ দেন। নিজের পারফরম্যান্সে পুরো মনোযোগ দিতে বলেন। এটা আমাকে আত্মবিশ্বাস জুগিয়েছে। তাই অধিনায়ককেও কৃতিত্ব দিতে হবে। ব্যাটিংয়ে আমি রানের দিকে না তাকিয়ে শুরুতে বল ধরে ধরে খেলেছি। উইকেট কিছুটা টার্ন ছিল। তাই সোজা ব্যাটে খেলার চেষ্টা করেছি। সব সময় আমি আট নম্বরে ব্যাট করেছি। টপঅর্ডারে ব্যাটিং করতে পারা আমার জন্য দারুণ এক সুযোগ। আমার মধ্যে সব সময়ই ভালো করার আকাঙ্ক্ষা থাকে।

বোলিং তার প্রধান কাজ হলেও ব্যাট হাতেও তিনি হাড়ভাঙা খাটুনি খেটেছেন, আর এখন তার ফলাফল পাচ্ছেন।

মিরাজের ভাষায়, বিভিন্ন পজিশনে বিভিন্ন পরিস্থিতি থাকে। আমি বেশি কিছু চিন্তা করিনি। আমি শুধু সুযোগ কাজে লাগানোর কথা ভেবেছি। ৮ নম্বরের চেয়ে উপরে যেকোনো জায়গায় ব্যাট করা ভালো। আমি হয়ত নিজে বিশ্বাস করি- আমি ব্যাটিং করতে পারি। সমস্যা হলে মাথায় নিই না। যেখানেই দিক, বাংলাদেশের সবাই খুশি। দলের প্রয়োজনে যেকোনো পজিশনে। আমি সবসময় ব্যাটিংয়ের চেষ্টা করি। যারা আমার পছন্দের তাদের সাথে কথা বলি কীভাবে উন্নতি করা যায়।

Share.
Leave A Reply

Exit mobile version